বিএসএফ এর উদ্যোগে সীমান্তে বসবাসকারী দুঃস্থদের খাদ্যসামগ্রী বিতরণ

স্নেহাশীষ মুখার্জি, আমাদের ভারত, নদীয়া, ১ মে:
বিএসএফের আলফা কোম্পানি সীমান্তে বসবাসকারী অসহায় দরিদ্র মানুষকে শুক্রবার খাদ্য সামগ্রী বিলি করল।
ভারত–বাংলাদেশ গেদে সীমান্তে এই ত্রাণ সামগ্রী বিলি করা হয়।

নদীয়ার কৃষ্ণগঞ্জের গেদে সীমান্তবর্তী এলাকায় বি এস এফের ৫৪ নম্বর ব্যাটেলিয়নের আলফা কোম্পানির উদ্যোগে ও গেদে সীমান্ত ক্লাবের সহযোগিতায় লকডাউনে বিপন্ন মানুষকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। গেট বন্ধ থাকায় তারকাঁটার ওপারে জমিতে চাষ করতে যেতে পারছে না চাষীরা। এদের অবস্থা খুবই খারাপ । এই মুহূর্তে খাদ্য সামগ্রী পেয়ে খুশি এলাকার দুঃস্থ মানুষেরা।


ছবি: ৫৪ নম্বর ব্যাটালিয়ন আলফা কোম্পানির সিও রাগ সিং।

৫৪ নম্বর ব্যাটালিয়নের সিও রাগ সিং জানান, করোনা মহামারীর হাত থেকে মানুষকে বাঁচাতে আজকে এই রেশনিং এর ব্যবস্থা। যেসব দুঃস্থ অসহায় মানুষ ঘরে থেকে কেন্দ্রীয় সরকারের নীতিকে অনুসরণ করছেন মূলতঃ তাদের জন্যই এই রেশনিং ব্যবস্থা। এই রেশন সত্যিই এদের প্রয়োজন। ভারত সরকারের তরফ থেকে এই রেশন ব্যবস্থা সীমা সুরক্ষা বলের ৫৪ নম্বর ব্যাটালিয়নের মাধ্যমে আলফা কোম্পানির তরফ থেকে করা হচ্ছে। সম্পূর্ণ সহযোগিতা করতে না পারলেও এই রেশন ব্যবস্থায় কিছুটা হলেও এদের রেশনিং ব্যবস্থা সমস্যা মিটবে। এছাড়া এইসব অসহায় মানুষদের রেশন বিতরণের সাথে সাথে ইনফ্রারেড থার্মোমিটারের সাহায্যে করোনা পরীক্ষা করা হবে।

গেদে সীমান্ত ক্লাবের সম্পাদক জানান, লগডাউনের পরিস্থিতিতে বিএসএফরা শুধু বর্ডার সুরক্ষা করছে তাই নয় বিএসএফের তরফ থেকে সাধারণ গ্রামবাসীদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। তারা সাধারণ দুঃস্থ মানুষদের মধ্যে অনেক খাদ্য সামগ্রী বিতরণ করছে। এর জন্য বিএসএফকে আমরা ধন্যবাদ জানাচ্ছি আমাদের গ্রামের পক্ষ থেকে। সীমান্তে লকডাউন এর সমস্ত গেট বন্ধ। ওপারে যাওয়া আসার সমস্ত চেকপোস্ট বন্ধ। ওপারে চাষিরা চাষ করতে যেতে পারছে না। সে কারণে চাষ ও বন্ধ। কিন্তু তার ভেতরে ও বিএসএফ আমাদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে সেই জন্য বিএসএফকে ধন্যবাদ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here