ভারত সেবাশ্রম সংঘের প্রধান কার্যালয়ে প্রতিদিন ১২ হাজার মানুষকে রান্না করা খাবার বিতরণ

আমাদের ভারত, কলকাতা, ৬ এপ্রিল: করোনার আতঙ্কে লকডাউনের জেরে কলকাতার বস্তিবাসী থেকে ফুটপাতবাসীরা চরম বিপাকে পড়েছেন। কাজকর্ম হারিয়ে বেকার হয়ে তারা এখন ঘরবন্দি। খাদ্য সংস্থান করাই এখন তাদের সবথেকে বড়ো চ্যালেঞ্জ। এইসব মানুষদের মুখে অন্ন তুলে দিতে ভারত সেবাশ্রম সংঘের বালিগঞ্জ প্রধান কার্যালয়ে প্রতিদিন ১২ হাজার মানুষের রান্না হচ্ছে। সেই রান্না করা খাবার ভারত সেবাশ্রমের সন্নাস্যীরা প্রতিদিন পৌঁছে দিচ্ছেন শহরের বিভিন্ন বস্তি এবং ফুটপাতবাসীদের মধ্যে।

সংঘের প্রধান সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ নিজে রান্নার কাজ পরিচালনা করছেন। বালিগঞ্জ, কসবা ছাড়াও বাইপাসের ধারে পঞ্চান্ন গ্রাম, চীনা মন্দির, পোড়া বস্তি সহ বিভিন্ন এলাকায় ১২ হাজার মানুষকে প্রতিদিন রান্না করা খাবার দেওয়া হচ্ছে।

সংঘের সন্ন্যাসী স্বামী সত্যমিত্রানন্দ মহারাজ বলেন, কলকাতায় ১২ হাজার লোককে খাবার দেওয়া হচ্ছে প্রতিদিন। এর পাশাপাশি পশ্চিমবঙ্গের সমস্ত জেলায় ভারত সেবাশ্রমের বিভিন্ন শাখাগুলি থেকেও কোথাও রান্না করা খাবার আবার কোথাও শুকনো খাবার বিতরণের কাজ শুরু হয়েছে। পশ্চিমবঙ্গ ছাড়াও দিল্লি, মুম্বাই, হায়দ্রাবাদ সহ বড় শহরগুলিতে এবং অন্যান্য রাজ্যে বিশেষ করে জম্মু-কাশ্মীরের বিস্তীর্ণ এলাকায় তারা রান্না করা খাবার বিতরণ শুরু করেছে। সারা দেশ জুড়ে  ৩০,০০০ মানুষকে প্রতিদিন রান্না করা খাবার বিতরণ করা হচ্ছে বলে তিনি জানান।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here