পুলিশ ও চিকিৎসকদের মাস্ক বিতরণ

আমাদের ভারত, দক্ষিণ ২৪ পরগনা, ৩ এপ্রিল: করোনা মোকাবিলার জন্য একদিকে যেমন পুলিশকর্মীরা দিনরাত এক করে রাস্তায় নেমে কাজ করছেন, তেমনি চিকিৎসকরাও দিনরাত এক করে হাসপাতালে চিকিৎসা পরিষেবা প্রদান করছেন। আর সেই কারণে তাদের সুরক্ষার জন্য তাদের হাতে মাস্ক তুলে দিলেন সমাজসেবী লোকমান মোল্লা।

শুক্রবার বিকেলে বাসন্তী ব্লক গ্রামীণ হাসপাতালে গিয়ে ব্লক স্বাস্থ্য আধিকারিক সৈকত বেরার হাতে চিকিৎসক, স্বাস্থ্য কর্মী ও আশা দিদিদের জন্য চারশো মাস্ক ও হাসপাতালের চিকিৎসক ও নার্সদের জন্য সেফটি ড্রেস তুলে দেন লোকমান। পাশাপাশি বাসন্তী থানায় গিয়ে সমস্ত পুলিশ কর্মী ও সিভিক ভলান্টিয়ারদের জন্য দুশো মাস্ক তুলে দেন থানার ওসি সৌমেন বিশ্বাসের হাতে।

লোকমান বলেন, “ করোনা মোকাবিলার জন্য যারা দিনরাত এক করে কাজ করছেন তাদের সুরক্ষা সকলের আগে প্রয়োজন। তাই আমি এই উদ্যোগ নিয়েছি। আগামীদিনে আরও প্রয়োজন হলে আমরা তার ব্যবস্থা করবো”।

লোকমান মোল্লার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন বাসন্তী ব্লক স্বাস্থ্য আধিকারিক সৈকত বেরা। তিনি বলেন, “ চিকিৎসকরা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে এই সময় কাজ করছেন। স্বাস্থ্য কর্মীরাও নিজেদের জীবনের ঝুঁকি নিচ্ছেন। তাদের কথা ভেবে, তাদের সুরক্ষার জন্য লোকমান মোল্লা যা করেছেন সেটা খুবই ভালো উদ্যোগ। এই সময়ে সকলে সকলের পাশে দাঁড়িয়ে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করলে করোনাকে আমরা অবশ্যই দূর করতে পারবো”।

বাসন্তী থানার ওসি সৌমেন বিশ্বাস বলেন, “ উনি যে উদ্যোগ নিয়েছেন সেটা খুবই ভালো। কারণ এই পরিস্থিতিতে আমাদের মতো সমস্ত পুলিশকর্মীই রাস্তায় নেমে কাজ করছেন। তাদের সুরক্ষার কথা ভেবে যে উনি এই উদ্যোগ নিয়েছেন সেটা প্রশংসনীয়”।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here