সুবর্ণ রৈখিক ভাষা ও সংস্কৃতি চর্চা বিষয়ক ফেসবুক গ্রুপের উদ্যোগে ত্রাণসামগ্রী বিতরণ

আমাদের ভারত, ঝাড়গ্রাম, ১৩ জুন: করোনা সঙ্কটকালে প্রান্তিক মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এলেন সুবর্ণ রৈখিক ভাষা ও সংস্কৃতি চর্চা বিষয়ক ফেসবুক গ্রুপ “আমারকার ভাষা, আমারকার গর্ব”- এর সদস্য সদস্যারা। শনিবার বিকেলে এই গ্রুপের উদ্যোগে ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের মানগোবিন্দপুর বাসস্ট্যান্ডে সার্ভের মাধ্যমে স্থানীয় মানগোবিন্দপুর, মজুরা, বাবুরবনী, দেহগঞ্জ এলাকার ৩৫টি প্রান্তিক পরিবারের হাতে মুড়ি, চিড়া, মুসুর ডাল, বিস্কুট, সরিষার তেল, সয়াবিন, বিভিন্ন মশলা গুঁড়া, ডিম সাবান সহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্য তুলে দেওয়া হয়।

এর আগে এই গ্রুপের উদ্যোগে ঝাড়গ্রাম ব্লকের পাটাশিমূলে জনজাতি অধ্যূষিত ভেলাইজুড়ি গ্রামের ৫০টি পরিবারের হাতে ত্রাণ তুলে দেওয়া হয়েছিল। পাশাপাশি গত ৫ জুন সুবর্ণ রৈখিক অববাহিকার বিভিন্ন স্থানে এই গ্রুপের আহ্বানে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন গ্রুপের এডমিন বিশ্বজিৎ পাল, দুই মডারেটর শিক্ষক সুদীপ কুমার খাঁড়া ও শিক্ষক সুমন মন্ডল, কবি খগেন জানা, শিক্ষক সুব্রত মহাপাত্র, সুমিত দাস, নরসিংহ দাস, শিব পাণিগ্রাহী, আনন্দ বিশুই, স্বর্ণালী কুন্ড, তপতী রাণা, নরেন মান্ডি, মণিকাঞ্চণ রায়, বিশ্বজিৎ মহাপাত্র, মুকেশ বারিক, অভিনন্দন রাণা প্রমুখ।

গ্রুপের অন্যতম মডারেটর শিক্ষক সুদীপ কুমার খাঁড়া বলেন, “ভাষা সমাজের বাইরে নয়, ভাষা সমাজের গুরুত্বপূর্ণ অঙ্গ। আমরা ভাষা ও সংস্কৃতি চর্চার গ্রুপে যেমন আমাদের ভাষা ও সংস্কৃতি চর্চা করবো, তেমনি পাশাপাশি আমরা সামাজসেবা ও পরিবেশ সচেতনতা মূলক কিছু কাজ করতে চাই, ঝাড়গ্রামের ভেলাইজুড়ি ও সাঁকরাইলের মানগোবিন্দপুরের কর্মসূচি তারই অঙ্গ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here