বকখালিতে আমফান দুর্গতদের ত্রাণ দিল “হাত বাড়ালেই বন্ধু” ও “এসো বন্ধু” সংগঠনের সদস্যরা

আমাদের ভারত, দক্ষিণ ২৪ পরগনা, ৭ অক্টোবর : হাত বাড়ালেই বন্ধু ও এসো বন্ধুর সদস্যরা আমফান ক্ষতিগ্রস্ত কয়েকটি পরিবারের হাতে ত্রাণ সাহায্য তুলে দিল। আজ বকখালিতে একটি হোটেল থেকে প্রায় ৫০০ জন মানুষের হাতে ত্রাণ তুলে দেয় সংগঠন দুটির সদস্যরা। হাত বাড়ালেই বন্ধু ও এসো বন্ধু নামের দুটি স্বেচ্ছাসেবী সংগঠনের পুরো টিম সারেগামাপার পরিবার। এদিন তারা বকখালির লক্ষ্মীপুর গ্রামে কয়েকশো আমফান দুর্গত মানুষদের জন্য ত্রাণ নিয়ে আসে। ত্রাণ তুলে দেওয়া হয় ফ্রেজারগঞ্জ এলাকার অমরাবতী ও লক্ষীপুর গ্রামের কয়েকশো পরিবারের হাতে। শুধু ত্রাণ তুলে দেওয়া নয় তার পাশাপাশি স্বাস্থ্য পরিষেবা ও প্রায় ৫০০ জন মানুষের খাবারের ব্যবস্থা করা হয় সংগঠনের পক্ষ থেকে।

২০১৯ এর সারেগামাপা-র গৌরব, স্নিগ্ধা, সুমন সহ পুরো টিম এদিন উউপস্থিত ছিল। সংগঠনের সদস্যরা জানান, পুজো হোক বা না হোক পুজোর আগে সুন্দরবনের মানুষের পাশে এসে কিছুটা হলেও সহযোগিতা করতে পেরে খুশি আমরা। এতে অনেকটা ভালো লাগছে।

এই সংগঠনের সম্পাদক প্রশান্ত হাজরা জানান, আমরা ফ্রেজারগঞ্জ, মৌশুনি এলাকার আমফান ক্ষতিগ্রস্ত মানুষদের সাধ্যমত এক মাসের রেশনের ব্যবস্থা করে দেব এবং নোনা জল ঢুকে পানীয় জলের সমস্যা দেখা দিয়েছে এই এলাকাগুলোতে। তাই পরবর্তীতে এই এলাকাগুলিতে বেশ কয়েকটি টিউবওয়েলও বসানোর চিন্তাভাবনা করা হয়েছে এসো বন্ধু ও হাত বাড়ালেই বন্ধু সংগঠনের পক্ষ থেকে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here