পুরুলিয়া শহরের টোটো চালকদের সুরক্ষা কিট বিতরণ

সাথী দাস, পুরুলিয়া, ২৮ জুন: করোনা আবহে সুরক্ষিত থাকতে টোটো চালকদের সুরক্ষা কিট তুলে দিল পুরুলিয়া শহরের নব যুবক সংঘ নামে একটি ক্লাব। আজ দুপুরে পুরুলিয়া শহরের ভগৎ সিং স্ট্যাচুর সামনে আনুষ্ঠানিকভাবে ওই সুরক্ষা কিট টোটো চালকদের হাতে তুলে দেন বিশিষ্ট সমাজসেবী পুরুলিয়া শহরের প্রশাসনিক বোর্ডের সদস্য বৈদ্যনাথ মন্ডল ও প্রাক্তন কাউন্সিলর সোহেল দাদ খান। ওই কিটের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ও ফেস সিল্ড প্রভৃতি প্রয়োজনীয় উপাদান ও উপকরণ রয়েছে। পুরুলিয়া শহরের এই ধরনের কিট ২০০ জন টোটো চালকের হাতে এদিন তুলে দেওয়া হয় বলে উদ্যোগীদের পক্ষ থেকে জানানো হয়েছে।

অন্যতম উদ্যোক্তা ক্লাবের পদাধিকারী সোহেল খান জানান, ‘করোনা আবহে টোটো চালক ভাইদের সুরক্ষিত রাখা খুবই প্রয়োজন। আমরা তাই তাদের কথা ভেবে সামান্য এই সুরক্ষা কিট উপহার হিসাবে তুলে দিলাম।’

খানিকটা অপ্রত্যাশিত এই উপযোগী সুরক্ষা কিট পেয়ে আপ্লুত হয়ে পড়েন টোটো চালকরা। এর মধ্যেও নিজেদের জমে থাকা কথা প্রকাশ করে তাঁরা জানান, এই দুঃসময়ে আর্থিক ভাবে খুব সমস্যায় রয়েছেন। নির্দিষ্ট সময়ে মধ্যে মাত্র দুইজন করে যাত্রী বসিয়ে খুব সামান্যই অর্থ উপার্জন হচ্ছে এখন। এই কিট উপহার পেয়ে আরও বেশি বেশি করে নিজেদের এবং যাত্রীদের সুরক্ষিত রাখা সম্ভব হবে বলে তাঁরা মনে করেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here