১৫ই আগস্ট ইংল্যান্ডের মাটিতে তাদেরই পরাজিত করে জয়ী ভারতীয় দিব্যাঙ্গ ক্রিকেট দল

১৫ই আগস্ট ইংল্যান্ডের মাটিতে তাদেরই পরাজিত করে জয়ী ভারতীয় দিব্যাঙ্গ ক্রিকেট দল

স্নেহাশিস মুখার্জি, আমাদের ভারত, নদীয়া, ২০ আগস্ট: আন্তর্জাতিক দিব্যাঙ্গ ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ অনুষ্ঠিত হল ইংল্যান্ডের মাটিতে। এতে ১৬টি দেশ অংশগ্রহণ করে। গত ১৫ ই আগস্ট আমরা যখন স্বাধীনতার আনন্দে মগ্ন তখন অন্যদিকে শারীরিক সমস্যা সত্ত্বেও বিশেষ চাহিদা সম্পন্ন ভারতীয় দিব্যাঙ্গ ক্রিকেট দল লড়াই করছিল ইংল্যান্ডের মাটিতে ভারতীয় পতাকা তোলার জন্য। ইংল্যান্ড ১৪৩ রান ধার্য করে সমস্ত উইকেটের বিনিময়ে, জবাবে ভারতীয় দল মাত্র চার উইকেটে ১৮০ রান সংগ্রহ করে ছিনিয়ে নেয় বিশ্বকাপ।

অনেকের নাম নথিভুক্ত থাকলেও পশ্চিমবঙ্গ থেকে মালদা জেলার তুষার পাল এবং নদিয়া জেলার শান্তিপুরের দেবব্রত রায় নির্বাচিত হন জাতীয় দলের জন্য। ফাইনালে ম্যান অফ দ্যা ম্যাচ হন পুনের কুনাল ফ্যান্সি। গতকাল রাত দশটার সময় ফিরেছেন শান্তিপুরের দেবব্রত রায়। সকালে স্বভাবত তার বাড়ি ভরে গিয়েছিল ক্রীড়াপ্রেমী, বিভিন্ন ক্লাব স্বেচ্ছাসেবী সংস্থা এবং সাংবাদিকদের ভিড়ে। ফুলের মালা পরানো, পুষ্পস্তবক প্রদান, মিষ্টিমুখ সহ নানা সংবর্ধনায় সারাদিন মাতলেন দেবব্রত রায়।

ক্যামেরার মুখোমুখি হয়ে দেবব্রত বাবু জানান “শান্তিপুরের প্রতিবন্ধী সংগঠন প্রতিবন্ধন আমার পাশে ছিল প্রথম থেকেই, তাই আগামীতে আমার স্বপ্ন জেলার একটি দিব্যাঙ্গ ক্রিকেট টিম করার জন্য। শান্তিপুর সবুজ সংঘ ক্লাব প্রথম ব্যাট ধরতে শিখিয়েছিল, এছাড়াও রাজ্যের বিভিন্ন স্থানের বিভিন্ন কোচ, বন্ধু, দাদা সকলের সহযোগিতায় আজ এই জয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + three =

amaderbharat.com

Welcome To Amaderbharat.com, Get Latest Updated News. Please click I accept.