৪র্থ লকডাউন শেষ হবার আগেই সোমবার থেকে শুরু আভ্যন্তরীণ বিমান পরিষেবা

আমাদের ভারত, ২০ মে : ৩১ মে পর্যন্ত চলবে চতুর্থ দফার লকডাউন। কিন্তু তার মধ্যেই চালু হতে চলেছে ঘরোয়া বিমান পরিষেবা। আগামী ২৫ শে মে অর্থাৎ সোমবার থেকে সারাদেশে ঘরোয়া বিমান পরিষেবা আবার শুরু হবে। এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহনমন্ত্রী হরদ্বীপ সিং পুরি।

কেন্দ্রীয় মন্ত্রী জানান ইতিমধ্যেই প্রতিটি বিমানবন্দর এবং বিমান সংস্থাগুলিকে সরকারিভাবে এই বিষয়ে জানানো হয়েছে। করোনা মোকাবিলায় লকডাউনের কারণে স্তব্ধ পুরো দেশ। যে কারণে সরকারি নির্দেশে বিমান পরিষেবাও বন্ধ রেখেছিল বিমান সংস্থাগুলি।

কিন্তু চতুর্থ দফার লকডাউন শেষ হওয়ার আগেই দেশে আবার আভ্যন্তরীণ উড়ান পরিষেবা শুরু হতে চলেছে আগেই বলে ইঙ্গিত মিলেছিল। সেই ইঙ্গিত এবার বাস্তবে পরিণত হল। কেন্দ্রীয় সরকারের তরফে জানানো হয়েছে স্বাস্থ্যবিধি মেনে আগামী সোমবার থেকে ঘরোয়া বিমান পরিষেবা চালু হতে চলেছে।

অসামরিক বিমান পরিবহন মন্ত্রী জানিয়েছেন সমস্ত সর্তকতা মেনে আগামী ২৫মে সোমবার থেকে ঘরোয়া বিমান পরিষেবা শুরু হবে। পরিষেবার শুরুর প্রস্তুতি কাজ একেবারে চূড়ান্ত করতে প্রতিটি বিমানবন্দর বিমান সংস্থাকে ইতিমধ্যেই নির্দেশ পাঠানো হয়েছে। কিন্তু বিমানের যাত্রী পরিবহনের ক্ষেত্রে নির্দিষ্টভাবে কি প্রটোকল হবে এই করোনা পরিস্থিতিতে সে বিষয়ে মন্ত্রকের তরফে একদম সুনির্দিষ্ট বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলেও জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here