রামভক্তদের জন্য সুখবর! অযোধ্যায় রামমন্দির নির্মানে অর্থ সাহায্য করলেই মিলবে কর ছাড়

আমাদের ভারত, ৯ মে : রাম ভক্তদের জন্য বড় সুখবর শোনালো কেন্দ্র। অযোধ্যা রাম মন্দির তৈরীর জন্য অর্থ সাহায্য করলে তা ৮০-জি ধারায় করমুক্ত হবে। অর্থমন্ত্রী তরফ থেকে এই সিদ্ধান্ত জানানো হয়েছেএকটি বিজ্ঞপ্তি দিয়ে। অর্থ মন্ত্রকের তরফে জানানো হয়েছে অযোধ্যায় মন্দির নির্মাণের জন্য গঠিত শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টকে আয়কর আইনের ৮০-জি ধারায় সুবিধা পাওয়ার সুযোগ করে দেওয়া হলো।

২০২০-২১ অর্থবর্ষে মন্দির নির্মাণের অর্থ সাহায্যকারীরা কর ছাড়ের সুযোগ পাবেন। গত বছর নভেম্বরে অযোধ্যায় জমি বিতর্ক রায় ঘোষণা করেছিল সুপ্রিম কোর্ট। ঐতিহাসিক রায়ে বিবাদে জড়িয়ে থাকা অযোধ্যায় ২.৭৭ একর জমি হিন্দুদের দেওয়ার কথা জানিয়ে দেয় সুপ্রিম কোর্ট। একইসঙ্গে রাম মন্দির নির্মাণের জন্য তিন মাসের মধ্যে ট্রাস্ট গঠন করার কথা বলে সুপ্রিম কোর্ট। সেইমতো‌ ১৫ সদস্যের ট্রাস্ট গঠন হয়েছে ফেব্রুয়ারি মাসেই।

এবারে ট্রাস্ট মন্দির নির্মাণের কাজ তাড়াতাড়ি শুরু করতে চাইছে। তার আগে এই মন্দির নির্মাণে যারা অর্থ সাহায্য করবেন তারা যাতে ৮০-জি ধারায় কর ছাড়ের সুযোগ পান তার আবেদন করেছিল ট্রাস্ট। সেই আবেদনের ভিত্তিতে অর্থ মন্ত্রকের এই সিদ্ধান্ত।

ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ নির্মাণ অথবা মানুষের উপাসনা করার জায়গা তৈরীর ক্ষেত্রে দান করলে আয়কর দপ্তর ৮০-জি ধারায় কর ছাড় দিয়ে থাকে,অবশ্যই বেশ কিছু শর্ত বিবেচনা করে। শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের ক্ষেত্রেও এই সুবিধা এবার পাবেন দাতারা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here