বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা: উৎপল ভৌমিকের জীবনাবসান

আমাদের ভারত, হাওড়া, ১৬ জুলাই: করোনা সংক্রমণের মাঝেই উলুবেড়িয়ার মানুষের জন্য দুঃসংবাদ বয়ে আনল বৃহস্পতিবারের সকাল। জীবনাবসান হল খ্যাতনামা হৃদরোগ বিশেষজ্ঞ উৎপল ভৌমিকের (৬২)। বৃহস্পতিবার সকাল ১১ টা ২০ মিনিটে কলকাতার বাইপাসের পাশে একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই চিকিৎসক।

সূত্রের খবর, ১৮ দিন আগে উৎপল ভৌমিক ব্যাঙ্গালোরে থাকা তার ছেলেকে আনতে কলকাতা বিমানবন্দরে যান। জানাগেছে, ছেলেকে বাড়িতে নিয়ে আসার পরেই তার জ্বর, সদি সহ নানা উপসর্গ দেখা দেয়। ডা: ভৌমিক কয়েকদিন বাড়িতেই হোম কোয়ারেন্টাইনে থাকার পর দিন দশেক আগে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার অবস্থার আরোও অবনতি হওয়ায় শনিবার তাকে বাইপাসের পাশে একটি নামী বেসরকারি হাসপাতালে ভর্তি করার পর বৃহস্পতিবার সকালে তার মৃত্যু হয়।

এদিকে দীর্ঘদিন সুনামের সঙ্গে চিকিৎসা করে উলুবেড়িয়ার মানুষের হৃদয় জয় করে নেওয়া চিকিৎসকের মৃত্যুর খবর পাওয়ার পরেই শোকস্তব্ধ উলুবেড়িয়া। করোনা সংক্রমণের মাঝেই হঠাৎ এই নক্ষত্র পতনে হতভম্ব সাধারণ মানুষ। বিশিষ্ট চিকিৎসকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের উলুবেড়িয়া শাখার সাধারণ সম্পাদক ডা: শান্তি গের। তিনি জানান, একজন ভালো বন্ধুকে হারালাম। চিকিৎসা জগতে অপূরনীয় ক্ষতি হয়ে গেল।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here