শিক্ষা প্রতিষ্ঠানে ফি মকুবের দাবিতে পুরুলিয়ায় পথে ডিএসও

সাথী দাস, পুরুলিয়া, ২৯ জুন: স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ফি মকুবের দাবিতে পথে নামল
ডিএসও। ফ্রি বাস পাস চালু এবং প্রযুক্তিগত সুবিধা থেকে বঞ্চিত সংখ্যাগরিষ্ঠ ছাত্র-ছাত্রীদের স্বার্থ বিরোধী কোনও পদক্ষেপ না নেওয়ার দাবিতে সোমবার পুরুলিয়া শহরে বিক্ষোভ মিছিল করল ওই ছাত্র সংগঠন।

তাঁদের অভিযোগ, করোনা অতিমারির কারণে দীর্ঘ লকডাউনের ফলে দেশের বেশিরভাগ সাধারণ মানুষের পাশাপাশি সমগ্র ছাত্রসমাজ ভয়ঙ্কর সংকটের সম্মুখীন। একদিকে তাঁদের পড়াশোনার ভবিষ্যৎ জীবন প্রশ্নচিহ্নের মুখে দাঁড়িয়ে। অন্যদিকে, দারিদ্রতা মহামারির আকার ধারণ করেছে। এরকম একটা পরিস্থিতিতে সরকারের যখন উচিত ছিল ছাত্র ছাত্রীদের বিশেষ আর্থিক প্যাকেজের সুবিধা দেওয়া তা না করে নানান অবাস্তব, ছাত্র স্বার্থবিরোধী নীতি গ্রহণ করে চলেছে।

সংগঠনের জেলা সম্পাদক বিকাশ রঞ্জন কুমার বলেন, লকডাউনের ফলে সাধারণ মানুষের কাজ বন্ধ। স্বাভাবিকভাবেই বেশিরভাগ ছাত্রছাত্রীরা চরম অর্থনৈতিক সংকটে দিন কাটাচ্ছেন। তাই, শিক্ষা ক্ষেত্রে সমস্ত ধরনের ফি মকুব করতে হবে। ছাত্র ছাত্রীদের জন্য ফ্রি বাস পাস চালু করতে হবে। এছাড়া প্রযুক্তিগত সুবিধা থেকে বঞ্চিত সংখ্যাগরিষ্ঠ ছাত্র-ছাত্রীদের স্বার্থ বিরোধী কোনও পদক্ষেপ নেওয়া চলবে না। এই দাবিতে আজকে আমরা জেলাশাসক, জেলা বিদ্যালয় পরিদর্শক এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে স্মারকলিপি দিলাম। দাবি পূরণ না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন ছাত্র সংগঠনের ওই নেতা।

এদিন বিক্ষোভ মিছিল পুরুলিয়ার জুবিলী ময়দান থেকে শুরু হয়। বিভিন্ন রাস্তা পরিক্রমা করে ওই মিছিল।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here