আজ ফের রাজ্যে দুবে, ভোটে বাড়ছে কেন্দ্রীয় বাহিনী

আজ ফের রাজ্যে দুবে, ভোটে বাড়ছে কেন্দ্রীয় বাহিনী

চিন্ময় ভট্টাচার্য

আমাদের ভারত, ১৫ এপ্রিল: আজ ফের রাজ্যে আসছেন লোকসভা ভোটে রাজ্যের বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। সন্ধ্যা সাতটায় পোর্ট ট্রাস্টের অতিথিশালায় তিনি বৈঠক করবেন। রাজ্যে প্রথম দফা লোকসভা নির্বাচন পরবর্তী হিংসা এবং দ্বিতীয় দফা লোকসভা নির্বাচনের নিরাপত্তা নিয়ে এই বৈঠকে আলোচনা হবে। বৈঠক থাকবেন রাজ্য পুলিশের ডিজি ও এডিজি আইন-শৃঙ্খলা। থাকবেন কলকাতা পুলিশের নগরপালও।

কমিশন সূত্রে খবর, আগামিকাল দুবে রওনা হবেন জেলায়। ১৮ এপ্রিল রায়গঞ্জ, দার্জিলিং ও জলপাইগুড়িতে লোকসভা নির্বাচন। এই তিন জায়গাতেই গিয়ে সরেজমিনে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখবেন রাজ্যের বিশেষ পুলিশ পর্যবেক্ষক। কমিশন সূত্রে খবর, এই তিন লোকসভা কেন্দ্রে হেলিকপ্টারে চেপেই যাবেন দুবে।

তবে, দুবে পর্যবেক্ষণে গেলেও, কমিশন সূত্রে খবর, রাজ্যে দ্বিতীয় দফার ভোটেও সব বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে না। কেন্দ্রীয় বাহিনী কেবল ৫০ থেকে ৬০ শতাংশ বুথেই মোতায়েন রাখা হবে। তবে, প্রথম দফার চেয়ে দ্বিতীয় দফায় লোকসভা আসনের সংখ্যা বেশি। তাই প্রথম দফার চেয়ে ১৮ এপ্রিলের ভোটে বেশিসংখ্যক কেন্দ্রীয় বাহিনী থাকবে। কেবল, স্পর্শকাতর বুথেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রাখা হবে বলে কমিশন সূত্রে খবর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + seventeen =