ডেপুটি ম্যাজিস্ট্রেট করোনা আক্রান্ত, দুর্গাপুরে এসডিও সহ ৫০ জন সেলফ কোয়ারেন্টিনে, সিল করা হল দপ্তর

আমাদের ভারত, ২৬ জুন: দুর্গাপুরে মহকুমা প্রশাসনিক দপ্তরে এক ডেপুটি ম্যাজিস্টেট করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। তাকে স্থানীয় কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে। আপাতত স্যানিটাইজেশনের জন্য গোটা প্রশাসনিক দপ্তর সিল করা হয়েছে । খোদ মহকুমা শাসক সহ ৫০ জন সেল্ফ কোয়ান্টিনে গেছেন। কন্ট্যাক্ট ট্রেসিং-এর কাজ চলছে।

সপ্তাহ খানেক ধরেই ওই ডেপুটি ম্যাজিস্ট্রেট জ্বরে ভুগছিলেন । গতকাল একটি বেসরকারী হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। তার নিউমোনিয়ার টেনন্ডেসিও রয়েছে বলে জানা গেছে। শুক্রবার করোনা রিপোর্ট পজিটিভ আসতেই তাঁকে দুর্গাপুরের মলানদিঘীর কোভিড হাসপাতালে স্থানান্তরিত করা হয় ।

এই খবর আসা মাত্রই চুড়ান্ত তৎপরতা শুরু হয় দুর্গাপুরে সিটিসেন্টারের মহকুমা শাসক দপ্তর সহ প্রশাসনিক মহলে। সমস্ত দপ্তর আগামী সোমবার পর্যন্ত সিল করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মহকুমা শাসক অনির্বান কোলে। তবে অনলাইনে কাজ চলবে। ইতিমধ্যেই অফিস চত্বরে স্যানিটাইজ করার প্রক্রিয়াও শুরু হয়েছে ।

দুর্গাপুরে মহকুমা প্রশাসনের দপ্তরের পাশেই রয়েছে মহকুমা আদালত । মহকুমা শাসক এসিজেএমকে অনুরোধ জানিয়েছেন যাতে আদালতও বন্ধ করা হয় ।

এছাড়াও ওই একই জায়গায় পরিবহন দপ্তরের অফিস , পোস্ট অফিস সহ বেশ কিছু সরকারী দপ্তর রয়েছে । সব কার্যালয়ই আগামী সোমবার পর্যন্ত বন্ধ থাকবে।

মহকুমা শাসক জানিয়েছেন যে তাঁর দপ্তরের সমস্ত কর্মী সেল্ফ কোয়ারেন্টাইনে যাচ্ছেন এবং দপ্তরের সমস্ত কর্মীর আজকেই সোয়াব টেস্ট করা হবে।

কোভিড আক্রান্ত ওই ডেপুটি ম্যাজিস্ট্রেটের সংস্পর্শে যারাই এসেছেন,তাদের চিহ্নিতকরনের প্রক্রিয়া চলছে বলে জানান মহকুমা শাসক । ইতিমধ্যেই ৫০ জনকে চিহ্নিত করা হয়েছে। একই সঙ্গে মানুষকে অযথা আতঙ্কিত না হওয়ার আবেদনও করেছেন তিনি ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here