সামাজিক দূরত্ব বজায় না রেখে পুরুলিয়ায় ডিওয়াইএফআই’য়ের অবস্থান বিক্ষোভ

সাথী দাস, আমাদের ভারত, পুরুলিয়া, ১৫ জুলাই: করোনা আবহে বিধানসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছে সব দলই। না থাকছে মাস্ক পড়ার অভ্যাস বজায় থাকছে না সামাজিক দূরত্ব। পুরুলিয়ায় এই চিত্র বেশি করে দেখা গিয়েছে। বুধবার পুরুলিয়া শহরে ডিওয়াইএফআই’য়ের একটি বিক্ষোভ কর্মসূচিতে সেই চিত্র দেখা গেল।

জেলার পরিযায়ী শ্রমিকদের নিজের এলাকায় কাজের ব্যবস্থা করা, ছাত্র-ছাত্রীদের পরিবহন ভাড়া মকুব, বেকার যুবক-যুবতীদের মাসিক ৬ হাজার টাকা ভাতা প্রদান, তা না হলে যোগ্যতা অনুযায়ী কাজ প্রদান সহ কয়েক দফা দাবিতে জেলাশাসকের দফতরের বাইরে অবস্থান বিক্ষোভ করল ডিওয়াইএফআই’য়ের পুরুলিয়া জেলা শাখা। এদিন পুরুলিয়া শহরের একাংশে মিছিল করে জেলাশাসকের দফতরের কাছে পৌঁছায় মিছিল। প্রায় ঘন্টাখানেক ধরে জেলাশাসকের দফতরের বাইরে চলা এই অবস্থান বিক্ষোভে সামিল হন জেলার বিভিন্ন প্রান্ত থেকে শতাধিক নেতা সদস্যরা। প্রায় ঘন্টা খানেক ধরে চলে এই অবস্থান বিক্ষোভ। পরে জেলাশাসক দপ্তরের বিভিন্ন দাবিদাওয়া ভিত্তিক একটি স্মারকলিপি দেন সংগঠনের নেতারা।

বিধানসভা লড়াইয়ের জন্য অস্ত্রে শান দিচ্ছে সব দলই। বিজেপি তৃণমূল কয়েক কদম এগিয়ে থাকলেও পিছিয়ে থাকতে রাজি নয় কংগ্রেস ও বামফ্রন্ট। কেন্দ্র এবং রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প ও নীতির খুঁত ধরে ইস্যু করে আন্দোলন শুরু করতে উদ্যোগী হয়েছে বামফ্রন্ট। 

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here