২৬ জানুয়ারির আগে জোড়া বিস্ফোরণ জম্মুতে, আহত কমপক্ষে ৯

আমাদের ভারত, ২১ জানুয়ারি:
সামনে ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবস। আবার অন্যদিকে রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা। এই দুই কর্মসূচির কারণেই জম্মু-কাশ্মীরে নিরাপত্তা ব্যবস্থা আরো বেশি কড়াকড়ি করা হয়েছে। কিন্তু তার মধ্যেই জোড়া বিস্ফোরণ হলো শনিবার। জম্মুর নারওয়াল এলাকায় দুটি বিস্ফোরণে আহত হয়েছে কমপক্ষে ৯ জন। বিস্ফোরণে পরে ওই এলাকা ঘিরে রাখে পুলিশ। শুরু হয়েছে তদন্ত।

রাহুল গান্ধী ভারত জোড়ো যাত্রা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। পুলিশ সূত্রে খবর নারওয়ালের যে এলাকায় জোড়া বিস্ফোরণ হয়েছে সেটি শহরের বাণিজ্যিক কেন্দ্র হিসেবে পরিচিত। ওই এলাকায় গাড়ি মেরামতির জন্য গাড়ির যন্ত্রাংশের প্রচুর দোকান আছে। ফলে সেখানে সারাদিন ব্যস্ততা থাকে। শনিবার ওই ব্যস্ত এলাকাতেই আই ইডি বিস্ফোরণ হয়েছে বলে পুলিশে প্রাথমিক অনুমান।

জম্মু পুলিশের অতিরিক্ত ডিজি মুকেশ সিং বলেন, নরওয়ালে ট্রান্সপোর্ট নগরের সাত নম্বর লিয়ার্ডের দুটি গাড়ির মধ্যে বিস্ফোরণ হয়েছে। কিভাবে বিস্ফোরণ হল তা খতিয়ে দেখা হচ্ছে। শনিবার বিস্ফোরণের খবর পেয়ে ঘটনার স্থলে পৌঁছান ফরেন্সিক এবং বোমা বিশেষজ্ঞরা। এলাকাটি ঘিরে নমুনা সংগ্রহের কাজ শুরু হয়। বিস্ফোরণে আহতদের উদ্ধার করে এলাকার একটি সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এদিকে বৃহস্পতিবার কাশ্মীরে পৌঁছন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। ১২৫ দিনের যাত্রা শেষে শ্রীনগরে একটি মেগার‍্যালির মধ্যে দিয়ে এই যাত্রা শেষ হওয়ার কথা। তাতে উপস্থিত থাকার কথা একাধিক রাজনৈতিক নেতৃত্বের। কিন্তু জম্মুর এই জোড়া বিস্ফোরণের পর সামগ্রিক সুরক্ষা ব্যবস্থা নিয়ে আশঙ্কা দেখা দিয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here