এনআরসি, এনপিআর, সিএএ’র বিরুদ্ধে পূর্ব মেদিনীপুর জেলা কনভেনশন

4

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ১১ ফেব্রুয়ারি:
এনআরসি, এনপিআর এবং সিএএ’র বিরুদ্ধে আন্দোলন চলছে সারা দেশে। এ রাজ্যেও হাজার হাজার মানুষ আন্দোলনে সামিল হয়েছেন। সারা বাংলা এনআরসি বিরোধী নাগরিক কমিটিও এই আন্দোলনে সামিল। এই কমিটির উদ্যোগে পূর্ব মেদিনীপুর জেলার বিশিষ্ট নাগরিকদের আহ্বানে আজ তমলুকের মানিকতলা মোড়ে শহীদ মাতঙ্গীনি হাজরার মূর্তির পাদদেশে এক জেলা নাগরিক কনভেনশন অনুষ্ঠিত হয়।

এই কনভেনশন আহ্বান করেছেন স্বনামধন্য অধ্যাপক ডঃ প্রদ্যোৎ কুমার মাইতি, জাতীয় শিক্ষক ডঃ সোমনাথ মিশ্র, ডঃ আব্দুল মতিন সহ দেড় শতাধিক অধ্যাপক, শিক্ষক, চিকিৎসক, আইনজীবী প্রমূখ। কনভেশানের মূল প্রস্তাব পাঠ করেন হেয়াতুল হোসেন। সরকারের এই জনস্বার্থবিরোধী নীতি বাতিলের দাবিতে ও শাহিনবাগ সহ দেশব্যাপী এনআরসি বিরোধী আন্দোলনের প্রতি সংহতি জানাতে এই কনভেনশন বলে জানান উদ্যোক্তারা। এই কনভেনশনে বক্তব্য রাখেন রাজ্যের বিশিষ্ট সমাজকর্মী ও সারা বাংলা এনআরসি বিরোধী নাগরিক কমিটির উপদেষ্টা শংকর ঘোষ, আদিবাসী উন্নয়ন গবেষক অধ্যাপক ডঃ সুহৃদ কুমার ভৌমিক, সমাজ কর্মী জীবন দাস সহ আরো অনেকে। বিভিন্ন স্তরের মানুষ এই কনভেনশনে যোগ দিয়েছিলেন।

এই কনভেনশনের বক্তা শংকর ঘোষ বলেন, জনসাধারণের মূল সমস্যা থেকে চোখ ঘুরিয়ে দেওয়ার জন্য কেন্দ্রীয় সরকার এই বিভেদের রাজনীতি করছে বলে উল্লেখ করেন। এনআরসির বিরুদ্ধে সারা দেশে যে গণতান্ত্রিক আন্দোলন চলছে তার উপর কেন্দ্র ও বিভিন্ন রাজ্য সরকারের পুলিশ প্রশাসনের আক্রমণের তীব্র নিন্দা করেন তিনি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here