হাওয়ালা কিংপিন ইনামুল হকের সন্ধানে কলকাতার ১১ জায়গায় ইডির তল্লাশি

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ১৩ জানুয়ারি: ফের হিসাব বর্হিভূত সম্পত্তির সন্ধানে সোমবার শহরের ১১ জায়গায় তল্লাশি চালালেন ইডির গোয়েন্দারা। এদিন সকালে ৭ টি গাড়ি নিয়ে সল্টলেকের সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে পড়েন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসাররা। তল্লাশি চলে বেন্টিঙ্ক স্ট্রিট, মহাত্মা গান্ধী রোড, টাইগার রোড, ক্লাইভ রো-র পাশাপাশি রাজারহাটেও। ইডি সূত্রে খবর, হাওয়ালা চক্রের কিংপিন ইনামুল হক এবং তার সম্পত্তির হদিশ পেতেই এই তল্লাশি অভিযান চালানো হয়েছে।

ইডি সূত্রের খবর, ডালহৌসির একাধিক জায়গায় চার্টার্ড ফার্মের আড়ালে চলে হাওয়ালার কারবার। একই ভাবে হাওয়ালার কারবার চলে বড়বাজারেও। নোটবন্দির সময়েও পোলক স্ট্রিট, এজরা স্ট্রিট, ক্যানিং স্ট্রিট, গার্স্টিন প্লেসের একাধিক অফিস থেকে এই ধরনের চক্রকে চিহ্নিত করে ব্যবস্থা নিয়েছিল আয়কর দফতর।

গত বছর লোকসভা ভোটের ঠিক আগে আগে ডালহৌসি চত্বরে এই রকম তল্লাশি চালিয়ে নগদ কয়েক কোটি টাকা উদ্ধার করে ইডি। কয়েক মাস আগে এই ডালহৌসিতেই ইডি তল্লাশি করতে গেলে বেন্টিঙ্ক স্ট্রিটের একটি বহুতলেরছ’তলার উপর থেকে বান্ডিল বান্ডিল টাকা নীচে ফেলে দেওয়া হয়। সেই মতো এদিনও নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে কলকাতায় ১১ জায়গায় ইডি তল্লাশি চালায়। সূত্রের খবর, এনামুল হককে শেষ পর্যন্ত না পাওয়া গেলেও তা বিভিন্ন অফিস থেকে বেশ কিছু কাগজপত্র বাজেয়াপ্ত করা হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here