পুজোর মধ্যে নেট পরীক্ষা বাতিলের আর্জি জানিয়ে এবার এনটিএ-কে চিঠি শিক্ষামন্ত্রীর

রাজেন রায়, কলকাতা, ২১ সেপ্টেম্বর: পুজোর মরসুমে নেট পরীক্ষার দিন বাতিল করা হোক। কারণ ওই সময়ে পরীক্ষা হলে ছাত্রছাত্রীরা সমস্যায় পড়বে।’ সোমবার রাজ্যের শিক্ষামন্ত্রী হিসাবে এই ভাষাতেই এনটিএ-কে চিঠি দিলেন পার্থ চট্টোপাধ্যায়।

সম্প্রতি একের পর এক পরীক্ষা ইস্যুতে কেন্দ্র ও রাজ্যের বিবাদ তুঙ্গে। জেইই ও নিট পরীক্ষার পর এবার নেট পরীক্ষা। উল্লেখ্য, ন্যাশানাল টেস্টিং এজেন্সি বা এনটিএ আগামী ১ অক্টোবর থেকে দেশজুড়ে নেট পরীক্ষার সূচি ঘোষণা করেছে। সেই পরীক্ষা শেষ হবে ২৩ অক্টোবর। অথচ ২১ অক্টোবর থেকে বাংলায় পুরোদমে দুর্গাপুজো শুরু হয়ে যাবে। ফলে পঞ্চমী ষষ্ঠী সপ্তমী এই তিনদিন যথারীতি পরীক্ষার্থীদের দুর্গাপুজোকে একপ্রকার অবহেলা করে পৌঁছতে হবে পরীক্ষা কেন্দ্রে। সেই কারণেই এই চিঠি পাঠালেন শিক্ষামন্ত্রী।

রাজ্যসভাতেও দলের তরফে জমা দেওয়া নোটিসে বলা হয়েছে,‘দুর্গাপুজো প্রত্যেক বাঙালির অন্যতম উৎসব। দুর্গাপুজোকে আন্তর্জাতিক উৎসব বললেও ভুল হবে না। এই সময় প্রত্যেক মানুষ উৎসবের মেজাজে থাকেন। এছাড়া পুজোর সময় রাস্তায় যানবাহন যেমন বেশি থাকে, ঠিক তেমনই মানুষের ভিড়ও বেশি থাকে। তার ফলে পরীক্ষার্থীদের স্বাভাবিকভাবেই পরীক্ষাকেন্দ্রে পৌঁছনোর ক্ষেত্রে সমস্যা হতেই পারে। তাই এই সময় নেট পরীক্ষা স্থগিত রাখা হোক। দুর্গাপুজোর পরিবর্তে অন্য কোনওদিন পরীক্ষা নেওয়া হোক।’ তারপরে এ দিন চিঠি পাঠালেন শিক্ষামন্ত্রীও।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here