মনোনয়নেই বিধি ভঙ্গের শোকজ নোটিস কমিশনের, জবাব ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কার

রাজেন রায়, কলকাতা, ১৫ সেপ্টেম্বর : ভোটের আগে বিজেপি শিবির থেকে কোনও অভিযোগ এলে ঘাসফুল শিবিরকে চিঠি ধরাত নির্বাচন কমিশন। কিন্তু বিধানসভা নির্বাচনে তৃণমূল বিপুল ক্ষমতা নিয়ে ফের ক্ষমতায় আসার পর ভাবগতিক যেন বদলে গিয়েছে নির্বাচন কমিশনের, এমনটাই পর্যবেক্ষণ বিরোধীদের।
ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা টিবরেওয়ালের বিরুদ্ধে মনোনয়ন জমা দিতে যাওয়ার সময় কোভিড বিধি ভঙ্গের অভিযোগ জানিয়েছিল তৃণমূল। এবার সেই অভিযোগের ভিত্তিতে প্রিয়ঙ্কা টিবরেওয়ালকে শো-কজ় নোটিস ধরাল নির্বাচন কমিশন। যদিও ইতিমধ্যে তার জবাব দিয়ে দিয়েছেন বিজেপির প্রার্থী।

তৃণমূলের অভিযোগ, ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল তাঁর মনোনয়ন পত্র জমা দিতে যাওয়ার সময় কোভিড বিধি মানেননি। প্রায় ৫০০ জন কর্মী ও সমর্থককে সঙ্গে নিয়ে মনোনয়ন জমা দিতে গিয়েছিলেন। গতকাল এই অভিযোগ পাওয়া মাত্র প্রিয়ঙ্কা টিবরেওয়ালকে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

বিজেপি সূত্রে খবর, ইতিমধ্যেই সেই শোকজ় নোটিসের জবাব পাঠিয়ে দিয়েছেন প্রিয়ঙ্কা টিবরেওয়াল। চিঠিতে তিনি জানিয়েছেন, মনোনয়ন পত্র জমা দিতে যাওয়ার সময় তিনি কোনওভাবেই করোনা বিধি ভাঙ্গেননি। অনেক কর্মী ও সমর্থক তাঁর মনোনয়ন জমা দেওয়ার সময় গিয়েছিলেন ঠিকই, তবে তাঁরা ভিতরে প্রবেশ করেননি। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং হাতে গোনা কয়েকজন নেতাই প্রিয়ঙ্কা টিবরেওয়ালের সঙ্গে মনোনয়ন পত্র জমা দেওয়ার সময় ছিলেন। আর কেউ ভিতরে যাননি। পাশাপাশি, বাইরে যাঁরা ছিলেন, তাঁদের নিয়ন্ত্রণ করার দায়িত্ব রাজ্যের পুলিশ প্রশাসনের।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here