বৈদ্যুতিন বাস পরিষেবা শুরু হল দিঘায়

আমাদের ভারত, দিঘা, ৯ ডিসেম্বর: পরিবেশ বান্ধব বৈদ্যুতিন বাস পরিষেবার শুভ উদ্বোধন হল দিঘা ডিপো থেকে। রাজ্য সরকারের পরিবহন দপ্তরের মন্ত্রী শুভেন্দু অধিকারীর উদ্যোগে দিঘা ডিপো থেকে এই পরিবেশ বান্ধব বৈদ্যুতিন বাস পরিষেবার শুভ সূচনা হল।
সোমবার এই পরিষেবার শুভ সূচনা করেন বেলঘরিয়া ডিভিশনের ম্যানেজার শুভেন্দু মুখার্জি। দিঘাকে পরিবেশ বান্ধব পর্যটন কেন্দ্র হিসাবে গড়ে তোলার জন্য রাজ্য সরকার বহু পদক্ষেপ নিয়েছেন। তার মধ্যে বৈদ্যুতিন বাস একটি অন্যতম পরিষবা। প্রাথমিকভাবে পাঁচটি বাস দিয়ে এই পরিষেবার শুরু হল। পর্যটকদের কথা মাথায় রেখে এই বাস পরিষেবা চালু হয়েছে। পাঁচটি রুটে এই বাস চলবে আপাতত। ইতিমধ্যেই দিঘাতে বৈদ্যুতিন বাস পরিষেবার জন্য চার্জিং স্টেশন গড়ে তোলা হয়েছে। ১০০ কিলোমিটারের মধ্যে এই বাস পরিষেবা চালানো হবে।

দিঘা বাস ডিপো ইনচার্জ দেবাংশু গিরি জানিয়েছেন, দিঘা-এগরা, দিঘা-কাঁথি, দিঘা-মান্দারমণি, দিঘা-তালসারি রুটে বাস গুলি চালানো হবে। বাসগুলি শীততাপ নিয়ন্ত্রিত। ৩১ জন যাত্রী বসার আসন সংখ্যা থাকছে এই বাস গুলিতে। অনলাইনের মাধ্যমেও বুকিং করা যাবে এই বাসগুলি। তবে পর্যটকদের কথা মাথায় রেখে সমস্ত স্টপেজে দাঁড়াবে এই বাস। যে কোনও স্টপেজ থেকেই যাত্রীরা এই বাসে চড়তে পারবেন। দিঘা ডিপো থেকে এই বাস পরিষেবা চালু হওয়ায় খুশি পর্যটক থেকে স্থানীয় বাসিন্দারা। আজকের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইএনটিউসি সভাপতি রঞ্জন গিরি ও অফিস সেক্রেটারি বিশ্বজিৎ মন্ডল প্রমুখ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here