ভুট্টা ক্ষেতে বুনো হাতির হানা, লকডাউন ভেঙে উপচে পড়ল ভিড়

আমাদের ভারত, আলিপুরদুয়ার, ৪ মে: দূষণমুক্ত পরিবেশে সাত সকালে খোশ মেজাজে গ্রামের এক ভুট্টা ক্ষেত থেকে অন্য ক্ষেতে পায়চারি করে বেড়াল বক্সার জঙ্গল থেকে বেরিয়ে আসা এক বুনো হাতি। খবর পেয়ে বনকর্মীরা গ্রামে পৌছে শুন্যে গুলি ছুঁড়ে হাতিটিকে পুনরায় জঙ্গলে ফেরাতে সক্ষম হয়।

স্থানীয় সুত্রে জানা গেছে, ভুট্টার লোভে বক্সা ব্যাঘ্র প্রকল্পের উত্তর রায়ডাকের জঙ্গল থেকে বেরিয়ে আসে একটি বুনো দাঁতাল হাতি। দাঁতালটি প্রথমে তুরতুরি, বেলতলা এবং বিশ্বাসপাড়ার ভুট্টা ক্ষেতে হানা দেয়। এরপর মানুষের তাড়া খেয়ে হাতিটি ধওলাঝোরা-২ এলাকায় মাণিক বিশ্বাসের ভুট্টা ক্ষেতে হামলে পড়ে। সেখানে কচিকচি ভুট্টা সাবাড় করে।

এদিকে ভুট্টা ক্ষেতে হাতি পড়েছে শুনে বহু উৎসাহী মানুষ লকডাউন ভেঙে ঘরের বাইরে বের হন। বাজি-পটকা ফাটিয়ে, মুখে রে রে শব্দ তুলে একসঙ্গে তেড়ে গিয়ে হাতিটিকে লোকালয় থেকে তাড়িয়ে দেওয়ার বহু চেষ্টা করেও ব্যর্থ হন। খবর পেয়ে গ্রামে বনকর্মীরা এসে শুন্যে দুই রাউন্ড গুলি ছুড়লে হাতিটি শিলটং বস্তি হয়ে দক্ষিণ রায়ডাক রামপুর জঙ্গলে ঢুকে যায়। তবে দীর্ঘক্ষণ হাতিটি লোকালয়ে থাকলেও ফসল ছাড়া বাড়ি বা কোনও মানুষের ক্ষতি করেনি।

এদিকে হাতি দেখতে ঘর ছেড়ে বের হন শতায়ু বৃদ্ধা কাঞ্চনি রায়। তিনি বলেন, আমি ঘরেই থাকি। খুব একটা বের হই না। তবে এদিন গ্রামে হাতি দেখে খুব ভাল লাগল।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here