ঝাড়গ্রামের ৬ নম্বর জাতীয় সড়কের উপর বালিভাষা টোল প্লাজায় দাঁতাল হাতির তান্ডব, কিছুক্ষণের জন্য বন্ধ যান চলাচল

অমরজিৎ দে, ঝাড়গ্রাম, ২৭ আগস্ট: আজ খাবারের সন্ধানে স্থানীয় জঙ্গলের ভেতর থেকে একটি দাঁতাল হাতি ঝাড়গ্রাম জেলার ঝাড়গ্রাম ব্লকের বালিভাষা এলাকার ছ’নম্বর জাতীয় সড়কের উপর থাকা টোলপ্লাজায় চলে আসে। যার ফলে আতঙ্কিত হয়ে পড়েন টোলপ্লাজার কর্মীরা। একটি হাতি টোল প্লাজায় চলে আসায় বেশ কিছুক্ষণ ছ’নম্বর জাতীয় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিষয়টি বনদপ্তরকে জানানো হয়। কিন্তু স্থানীয় বাসিন্দারা ও টোল প্লাজার কর্মীদের চেষ্টায় ছ’নম্বর জাতীয় সড়ক থেকে হাতিটিকে স্থানীয় জঙ্গলের দিকে পাঠানো হয়। যেভাবে প্রকাশ্য দিবালোকে দাঁতাল হাতিটি টোলপ্লাজায় হানা দিয়েছে তাতেই যথেষ্ট আতঙ্কের মধ্যে রয়েছেন ওই টোলপ্লাজার কর্মীরা। যেভাবে হাতিটি টোল প্লাজায় চলে এসেছিল তাতে অনেকেই ক্ষয়ক্ষতির আশঙ্কা করেছিলেন। কিন্তু সেভাবে কোনও ক্ষয়ক্ষতি করতে পারেনি হাতিটি।

স্থানীয় বাসিন্দারা বলেন, এই এলাকায় বেশ কয়েকটি দাঁতাল হাতি রয়েছে। বন দফতরকে বিষয়টি জানানো হয়েছে। কিন্তু মাঝেমধ্যেই ছ’ নম্বর জাতীয় সড়কের উপর হাতির দল এসে দাপিয়ে বেড়াচ্ছে। যে কোনও সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন ওই এলাকার বাসিন্দারা। যার ফলে হাতির হামলার আতঙ্কে রয়েছেন বলে গ্রামবাসীরা জানান।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here