কোটি কোটি টাকা আত্মসাৎ, অশোকনগরে অভিযান এনফোর্সমেন্ট ডাইরেক্টরেটের

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ১৪ মে: হাওয়ালা কারবারিদের মাধ্যমে কোটি কোটি টাকা পাচারের অভিযোগে একাধিক বাড়িতে একযোগে তল্লাশি অভিযান চালালেন এনফোর্সমেন্ট ডাইরেক্টরেটের আধিকারিকরা। এরমধ্যে উত্তর ২৪ পরগনার অশোকনগর এলাকারই ৩ জায়গায় অভিযান চালানো হয়। এর পাশাপাশি রাজ্যের আরও বেশ কয়েকটি জায়গায় শুক্রবার এই অভিযান চলে বলে জানাগেছে।

সূত্র মারফত জানা গেছে, সুকুমার মৃধা নামে এক বাংলাদেশি ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ, সে বাংলাদেশে প্রায় ১০ হাজার কোটি টাকা আত্মসাৎ করে পালিয়েছে। সেই টাকা প্রশান্ত হালদার নামে এক হাওয়ালা কারবারির মাধ্যমে ভারতে পাচার করেছে। আর সেই টাকায় শুধুমাত্র অশোকনগর এলাকায় একাধিক জমি, বাড়ি কিনে রেখেছে সুকুমার মৃধা। স্থানীয় বাসিন্দারা জানান, এই সুকুমার মৃধার নাম শুনলেও তাকে কখনও স্থানীয় বাসিন্দারা চোখে দেখেননি। স্থানীয়রা শুধু জানেন, ওই ব্যক্তি ভালো জমি, বাড়ি পেলেই তা কিনে রাখে। সে কি করে, তাও স্থানীয়দের কাছে স্পষ্ট নয়।

অপ্রীতিকর ঘটনা এড়াতে এদিন বিএসএফকে সঙ্গে নিয়ে কেন্দ্রীয় সংস্থা ইডির প্রতিনিধিরা সুকুমার মৃধার বাড়ির পাশাপাশি অশোকনগর এলাকার আরও ২টি বাড়িতে তল্লাশি অভিযান চালান। এদিন বেশ কয়েক ঘন্টা ধরে এই তল্লাশি অভিযান চলে। যদিও তাঁরা এই অভিযান সম্পর্কে কোনও মন্তব্য করতে চাননি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here