সামশেরগঞ্জে গঙ্গায় ভাঙ্গন, তলিয়ে গেল বেশ কিছু এলাকা

আমাদের ভারত, মুর্শিদাবাদ, ১৪ আগস্ট: বর্ষার মধ্যে আবারও গঙ্গা ভাঙ্গন শুরু হল মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জে। বৃহস্পতিবার মধ্যে রাত থেকে সামশেরগঞ্জের ধানঘরা গ্রামের বেশ কিছু এলাকা গঙ্গা গর্ভে তলিয়ে যায়। এখন আশঙ্কাজনক অবস্থায় দিন কাটাচ্ছেন সাধারণ মানুষ। এমন ভাঙ্গন পরিস্থিতিতে এলাকার মানুষ আতঙ্কিত।

সম্প্রতি গঙ্গার জলস্তর বাড়ার ফলে ভাঙ্গনের মুখে কুলিদিয়ার গ্রামের বাসিন্দারা পড়েছিল। বেশ কিছুদিন ধরেই ফরাক্কার হোসেনপুরে ভাঙ্গন চলছে। হোসেনপুর চরের পাশাপাশি এবার ভাঙ্গনের মুখে সামশেরগঞ্জ ব্লকের ধানঘরা গ্রাম। এই গ্রামে ভাঙ্গন শুরু হয়েছে বৃহস্পতিবার রাত বারোটার পর থেকে। ভাঙ্গনের কবলে প্রায় ৩০টি পরিবার ক্ষতিগ্রস্ত। ৩০টি বাড়ি গঙ্গা গর্ভে তলিয়ে গিয়েছে। একটি দুশো মিটারের ঢালাই রাস্তাও গঙ্গা গিলেছে। পাশাপাশি একটি উপ স্বাস্থকেন্দ্র নদীর গাঁ ঘেঁষে নদীর বক্ষে ঝুলছে।

এলাকার বাসিন্দারা জানান, বৃহস্পতিবার রাত বারোটার পর থেকে নতুন করে ভাঙ্গন শুরু হয়েছে এবং গঙ্গার জল ঢুকে গ্রামের একাংশ প্লাবিত। প্রায় ৩০টি ঘর ভেঙ্গে গেছে ইতিমধ্যেই এবং ভাঙ্গনের জেরে ত্রাণ শিবিরে আশ্রয় না পেয়ে মাঠে দিন কাটাচ্ছেন সাধারণ মানুষ। ত্রাণ শিবিরে আশ্রয় না পেয়ে অসহায়তার মধ্যে দিন কাটাচ্ছেন সাধারণ মানুষ। গঙ্গার জল বৃদ্ধি পাওয়া ফলে এই সমস্যা গঙ্গার জলস্তর না কমলে ভাঙ্গনের গ্রাসে চলে যাবে সমগ্র গ্রাম।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here