বিকৃত কমিউনিস্ট মতবাদকে প্রতিহত করতে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের প্রতিষ্ঠা!

সাথী দাস, আমাদের ভারত, পুরুলিয়া, ৯ জুলাই: বিকৃত কমিউনিস্ট মতবাদকে প্রতিহত করতে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের প্রতিষ্ঠা! এমন তথ্যই উঠে এল জাতিয়তাবাদী অধ্যাপক ও গবেষক সংঘের রাজ্য সহ সভাপতি অধ্যাপক গৌতম মুখোপাধ্যায়ের বক্তব্যে।

বৃহস্পতিবার অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের প্রতিষ্ঠা দিবস ও জাতীয় ছাত্র দিবস উপলক্ষ্যে আয়োজিত একটি ভার্চুয়াল সভায় বক্তব্য রাখেন পুরুলিয়ার সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের এই অধ্যাপক। সেখানে তিনি বলেন, ‘বামপন্থী আগ্রাসন মিথ্যাচারকে প্রতিহত করতেই অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের প্রতিষ্ঠা হয়। আমি চাই প্রকৃত ইতিহাস ছাত্র সমাজ জানুক। তবেই তো নিজেরা সমৃদ্ধ হয়ে দেশকে আরও গতিতে এগিয়ে নিয়ে যেতে পারবে। ছাত্র সমাজ জাতীয়তাবাদ আদর্শে উদ্বুদ্ধ হয়ে না স্বশক্তিতে নতুন ভারত গড়ে তুলুক। ‘

অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ পুরুলিয়া নগর শাখার পক্ষ থেকে ওই ভার্চুয়াল সভার আয়োজন করা হয়। সেখানে মুখ্য বক্তা হিসেবে ছিলেন অধ্যাপক গৌতম মুখোপাধ্যায়। তিনি তুলে ধরেছেন বিদ্যার্থী পরিষদের প্রতিষ্ঠা ও সংগ্রামের ইতিহাস। এছাড়াও  বক্তব্য রাখেন অভিজ্ঞ প্রাক্তন কার্যকর্তা সোমনাথ দে, পুরুলিয়ার জগন্নাথ কিশোর কলেজের বিদ্যার্থী পরিষদের প্রমুখ টিংকু বাউরী এবং নগর সম্পাদক ত্রিদিবেশ চ্যাটার্জি। তাঁরা সবাই বিদ্যার্থী পরিষদের বিভিন্ন আন্দোলন যেমন দাড়িভিট কান্ড, শিক্ষাঙ্গনে রাজনীতি, ছাত্র আন্দোলনের অপর নাম বিদ্যার্থী পরিষদ ইত্যাদির ওপর বক্তব্য রাখেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here