ফের শুরু হলেও আর বেশিদিন রামায়ণ-মহাভারত দেখা যাবে না

চিন্ময় ভট্টাচার্য, আমাদের ভারত, ৩১ মার্চ: গ্রাহক টাকা না-মেটালে পরিষেবা দেওয়া যাবে না। এই ব্যাপারে একেবারে নিশ্চিত কেবল অপারেটররা। তাই নতুন করে যতই রামায়ণ বা মহাভারত মেগা সিরিয়াল শুরু হোক না-কেন, গ্রাহকরা কতদিন তা দেখতে পাবেন, সেই সম্পর্কে নিশ্চিত হয়ে কিছু বলতে পারছেন না কেবল টিভি অপারেটররা।

এই প্রসঙ্গে আইডিয়াল কেবল অপারেটরস অ্যাসোসিয়েশনের সভাপতি তাপসকুমার দাসের প্রশ্ন, “২০১৯ সালের ফেব্রুয়ারি মাসে কার্যকর হওয়া নিউ ট্যারিফ অর্ডার (এনটিও১) বা কেন্দ্রীয় সরকারের আইন মোতাবেক কেবল টিভি পরিষেবা ১০০ শতাংশ প্রিপেইড পদ্ধতিতে চলে। গ্রাহক যদি তার মাসিক গ্রাহক মূল্য অপারেটরদের না-দেন তবে রিচার্জ কিভাবে হবে?” এরপরই তিনি বলেন, “সঠিক দিনে, সঠিক সময়ের মধ্যে রিচার্জ করতে হয়। এমএসওকে কেবল অপারেটর যদি টাকা জমা না-দেন, তাহলে পোর্টালে টাকা ঢুকবে না। আর পোর্টালে টাকা না-থাকলে অপারেটর কোনও গ্রাহকের পরিষেবা রিচার্জ করতে পারবেন না। সেক্ষেত্রে কেবল অপারেটরদের দোষ কোথায়?”

এই ক্ষেত্রে কেবল অপারেটরদের প্রশ্ন, যদি গ্রাহকের কাছ থেকে অপারেটর টাকা না-পান, তবে তিনি এমএসওকে কিভাবে টাকা দেবেন? সার্ভার থাকে মাল্টি সিস্টেম অপারেটর বা এমএসওর কাছে। তাই কেবল পরিষেবা দেওয়ার আসল চাবিকাঠি থাকে এমএসওদের হাতে। এই পদ্ধতিতে বিনামূল্যে পরিষেবা দেওয়া কেবল অপারেটরের হাতে নেই বলেই অপারেটররা জানিয়েছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here