দোকান খুললেও ক্রেতা নেই, হতাশ ফুল ব্যবসায়ীরা

আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ৯ মে: করোনা আক্রান্তের সংখ্যা প্রতিনিয়ত বেড়েই চলছে। তার মধ্যেই রাজ্য সরকার জরুরি পরিষেরা সাথে যুক্ত দোকান খোলার নির্দেশ দিয়েছে। তার সাথে ছাড় দিয়েছে ফুলের দোকান। সরকারি ঘোষণার পরে ফুল ব্যবসায়ীরা কিছুটা স্বস্তি পেলেও ক্রেতাদের ভির নেই দোকানে। ক্রেতার অভাবে হতাশ হয়ে পড়েছেন ফুল ব্যবসায়ীরা।

বৈশাখ, জ্যৈষ্ঠ, আষাঢ় ও শ্রাবণ এই চার মাস ফুল ব্যবসায়ীদের বিয়ের কাযে প্রচুর চাপ থাকে। কিন্তু এবারে লকডাউনের ফলে বিয়ে অনুষ্ঠান সহ অন্যান্য সবই বন্ধ হয়ে গিয়েছে। কারন রাজ্য সরকার একটি নির্দেশ জারি করেছে যে কোনও জমায়েত বা কোনও অনুষ্ঠান করা যাবে না। তাই যারা বিয়ের জন্য ফুলের অর্ডার করেছিলেন তা সবই বাতিল হয়ে গিয়েছে। কোরোনা ভাইরাস সংক্রমণ রোধে লকডাউনের জেরে প্রায় সব ধরনের উৎসব অনুষ্ঠান বন্ধ, ফলে চরম সমস্যার মুখে পড়তে হচ্ছে রায়গঞ্জের ফুল ব্যবসায়ীদের।

ফুল ব্যবসায়ী তপন সাহা জানিয়েছেন, লকডাউনের কারনে বিয়ের অর্ডার সমস্ত বাতিল হয়ে যাওয়ায় চরম সমস্যায় পড়ে গিয়েছি। কোনও ক্রেতার দেখা নেই, দোকান খুলে বসেই আছি শুধু। একদিকে ফুল বিক্রি হচ্ছে না অন্যদিকে ৮ জন কর্মচারীকে বেতন দিতে হচ্ছে। এই সময় আমাদের ফুলের ব্যবসা ভালো হয় কিন্তু এবারে লকডাউনের ফলে সমস্ত অনুষ্ঠান বাতিল হয়ে যাওয়া সমস্যায় পড়ে গিয়েছি বলে জানান তপনবাবু।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here