হিলিতে জাতীয় সড়ক সম্প্রসারণে অবৈধ দখলদারি তুলতে উচ্ছেদ অভিযান প্রশাসনের, গুঁড়িয়ে দেওয়া হল একাধিক দোকান

পিন্টু কুন্ডু, আমাদের ভারত, বালুরঘাট, ২২ জুন: জাতীয় সড়ক সম্প্রসারণে অবৈধ দখলদারি তুলতে হিলিতে মাঠে নামল প্রশাসন। পুলিশ ও বিডিওর উপস্থিতিতে গুঁড়িয়ে দেওয়া হল একাধিক দোকান। সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট-হিলি ৫১২ নম্বর জাতীয় সড়কের ত্রিমোহিনী এলাকায় অভিযান চলে পুলিশ ও প্রশাসনের। আধিকারিকদের উপস্থিতিতেই জেসিবি লাগিয়ে গুঁড়িয়ে দেওয়া হয় রাস্তার ধারে জবরদখল করে থাকা একাধিক দোকান। প্রথম দিকে প্রশাসনের ওই অভিযানে কিছু দোকানদার বাধা প্রদান করার চেষ্টা করলেও, স্থানীয় বাসিন্দাদের সহায়তায় অতিসহজেই কাজ করতে তৎপর হয় প্রশাসন।

ব্লক প্রশাসন সূত্রের খবর, দীর্ঘ প্রায় এক বছরেরও বেশি সময় ধরে শুরু হয়েছে বালুরঘাট-হিলি ৫১২ নম্বর জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ। যার প্রায় আশি শতাংশ কাজ শেষ হলেও কিছু ব্যবসায়ী অবৈধভাবে পূর্ত দপ্তরের জায়গা দখল করে থাকায় হিলির ত্রিমোহিনীতে একপ্রকার আটকে যায় রাস্তা সম্প্রসারণের কাজ। আর এমন ঘটনা থেকে বেরিয়ে আসতেই একাধিক প্রচারের মাধ্যমে ব্যবসায়ীদের সতর্ক করবার পর এদিন এলাকায় মাইকিং করে বিডিও ১০ মিনিটের সময়সীমা বেঁধে দেন ব্যবসায়ীদের। যার পরেই জেসিবি দিয়ে অবৈধ দখলদারি দোকানগুলি ভেঙ্গে ফেলেন প্রশাসনের আধিকারিকরা। এদিন প্রশাসনের পাশে দাঁড়িয়ে স্থানীয় বাসিন্দারাও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

হিলি ব্লকের বিডিও সৌমেন বিশ্বাস জানিয়েছেন, ডেপুটি পুলিশ সুপার ধিমান মিত্র, হিলি থানার ওসি প্রীতম সিং সহ জাতীয় সড়ক আধিকারিকদের উপস্থিতিতে এদিন অবৈধ দখলদারি তুলে দেওয়া হয়েছে। প্রথমে ব্যবসায়ীদের ১০ মিনিট সময় দেওয়া হলেও তিনটি দোকান মালিক সরকারের নির্দেশ না মানায় জেসিবি দিয়ে সেগুলো ভেঙ্গে ফেলা হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here