‘চতুষ্কোণ’-এর প্রদর্শনী

আমাদের ভারত, ১৮ নভেম্বর: বালিগঞ্জ ইশকুল, পোষাকি নাম বালিগঞ্জ সরকারি বিদ্যালয়। স্কুলের চার বন্ধু একত্রিত হয়ে, আয়োজন করছেন এক ফোটোগ্রাফি প্রদর্শনীর।

ভিন্ন পেশার এই চার বন্ধু তৈরি করেছেন চতুষ্কোণ নামে একটি গোষ্ঠী। তাঁদের মননের প্রতিফলন, ক্যামেরার লেন্সের মধ্যে দিয়ে প্রকাশ পেল সৃষ্টির প্রয়াস। এঁদের মধ্যে পার্থ মিত্র পেশাগত ফোটোগ্রাফার। অভিপ্রসূন চট্টোপাধ্যায় ইঞ্জিনিয়ার এবং জলের শোধন ও ব্যবহার নিয়ে কাজ করেন। দীপঙ্কর ঘোষ পেশায় ইঞ্জিনিয়ার। অরুণলোক ভট্টাচার্য শিশু চিকিৎসক।

অরুণালোক বালিগঞ্জ গভর্নমেন্টের ১৯৭৯- মাধ্যমিক। বাকিরা ১৯৭৭-এর ব্যাচ। এই চার বন্ধু তাঁদের তোলা ফোটোগ্রাফ সাজিয়েছেন এক পরিধির মধ্যে। এসবের মধ্যে মূলতঃ আছে ল্যান্ডস্কেপ, পোর্ট্রেট, প্রকৃতি এবং কিছু অন্যান্য ছবি। প্রদর্শনীটি চলছে সাদার্ন এভিনিউয়ের বিড়লা একাডেমি অফ আর্ট এন্ড কালচারের চতুর্থ তলে। ১৫ নভেম্বর থেকে, চলবে ২০শে পর্যন্ত। ২০১৮-র পর তাঁদের দ্বিতীয় প্রচেষ্টা। উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন বিদ্যালয়ের প্রাক্তনী তথা প্রতিষ্ঠিত শিল্পী আশিস রহমান, বিশ্বতোষ সেনগুপ্ত (জগাইদা), রতনলাল বিশ্বাস, দীপঙ্কর মণ্ডল, নীলাঞ্জন রায়, রথীন চক্রবর্তী প্রমুখ বিশিষ্ট আলোকচিত্রী ও অন্যান্য অনেকে। ছবিতে উদ্বোধনী অনুষ্ঠানে স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষকএবং প্রাক্তনী সংসদের পৃষ্ঠপোষক রূপক হোমরায়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here