দিল্লি ভোট: আসন বাড়বে পদ্মের কিন্তু মসনদে বসবেন কেজরিওয়ালই বলছে বুথ ফেরত সমীক্ষা

10

আমাদের ভারত, ৮ ফেব্রুয়ারি: দিল্লি বিধানসভা নির্বাচনের বুথ ফেরত ফলাফলে বেশ খানিকটা চমক রয়েছে। কয়েকদিন আগেও একাধিক সংস্থার জনমত সমীক্ষায় বলা হয়েছিল অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি একপেশে ভাবে আবার জিততে চলেছে। কিন্তু বুথ ফেরত সমীক্ষা তেমন ইঙ্গিত দিচ্ছে না। ভোটের পরবর্তী বুথ ফেরত সমীক্ষা কিন্তু বলছে দিল্লিতে কেজরিওয়াল ক্ষমতায় ফিরলেও গতবারের তুলনায় অনেকটাই কমবে তারা আসন সংখ্যা। কারণ আপকে যথেষ্ট ভালো টক্কর দিচ্ছে বিজেপি। গতবারের তুলনায় এবছর অনেক বেশি আসন পেতে পারে পদ্ম শিবির।

টাইমস নাউ আই পি এস ও এস এর ভোট পরবর্তী সমীক্ষা বলছে ৭০ আসন বিশিষ্ট দিল্লি বিধানসভা নির্বাচনে আম আদমি পার্টি পেতে পারে ৪৪ টি আসন,বিজেপি জোট পেতে পারে ২৬ টি আসন,কংগ্রেস কোন আসন পাচ্ছেনা। রিপাবলিক জন কি বাত সমীক্ষা বলছে আপ একাই পেতে পারে ৪৮ থেকে ৬১ টি আসন। অন্যদিকে বিজেপি জোট পেতে পারেন ৯ থেকে ২১ টি আসন এই সমীক্ষা অনুযায়ীও কংগ্রেস একটিও আসন পাবে না। ইন্ডিয়ান নিউজ নেশনস এর সমীক্ষা অনুযায়ী আম আদমি পার্টি পেতে পারে ৫৫ টি আসন,বিজেপি পেতে পারে ১৪ টি আসন। নিউজ এক্স ফ্লোর স্টারের সমীক্ষা অনুযায়ী আপ পেতে পারে ৫০ থেকে ৫৬ টি আসন, বিজেপি পেতে পারে ১৪ থেকে ২০ টি আসন।

৭০ আসন বিশিষ্ট দিল্লি বিধানসভার নির্বাচনে ২০১৫ তে আম আদমি পার্টি একাই পেয়েছিল ৬৭টি আসন। বিজেপির খাতায় গেছিল মাত্র তিনটি আসন। সেবার জনমত সমীক্ষাতেও দেখানো হয়েছিল আম আদমি পার্টি ৬০ বেশি আসন পেতে পারে। কিন্তু এবার ভোটের বুথ ফেরত সমীক্ষা বলছে দিল্লিতে শেষ মুহূর্তে হলেও কামব্যাক করছে পদ্ম শিবির। আর এর পেছনে অনেকেই শাহীনবাগ এর বিক্ষোভকে কারণ হিসেবে মনে করছেন। কিছুটা হলেও মেরুকরণের ভোট হয়েছে দিল্লিতে। তবে আসন কমলেও মুখ্যমন্ত্রীর চেয়ারে বসতে চলেছেন কেজরিওয়াল, তার ইঙ্গিত দিয়েছে সব সমীক্ষার ফলই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here