কর্মযোগীর চক্ষুপরীক্ষা শিবির কর্নমাধপুরে

কর্মযোগীর চক্ষুপরীক্ষা শিবির কর্নমাধপুরে

আমাদের ভারত, উত্তর ২৪ পরগনা, ১২ আগস্ট: রাষ্ট্রবাদী ও স্বয়ংসেবী সেবা সংগঠন “কর্মযোগী”-র পক্ষ থেকে গত গত শনিবার চোখের রোগ নির্ণয়, চিকিৎসা ও রক্ত পরীক্ষার এক বিশেষ শিবিরের আয়োজন করা হয়। এই শিবিরে মোট ৫৮ জন রোগী তাঁদের চোখ দেখান।

“কর্মযোগী”-র প্রধান কার্যালয় উত্তর ২৪ পরগণার কর্ণমাধবপুরে এই শিবির হয়। স্থানীয় বিবেকানন্দ সেবা ট্রাস্টের সহযোগিতায় সকাল দশটা থেকে রোগী দেখা শুরু হয়। শিবিরে সামগ্রিক ভাবে সহযোগিতা করে বারাসাতের প্রতিষ্ঠিত চক্ষু চিকিৎসা কেন্দ্র “ডাক্তার সরকার ডে আই কেয়ার”। এই প্রতিষ্ঠানের কর্ণধার ডাক্তার তরুণ সরকার রোগীদের চোখ পরীক্ষা, ছানি নির্ণয় ও চোখ সংক্রান্ত অন্যান্য অসুবিধার চিকিৎসা করেন।

এই শিবিরে উপস্থিত ছিলেন প্রখ্যাত প্যাথলজিস্ট ডাক্তার মানস কুমার দে। খুব স্বল্প খরচে এই শিবিরে চোখ ও রক্ত পরীক্ষা এবং ইসিজি করা হয়। শিবিরের সাফল্যের জন্য “স্লিটল্যাম্প” নামক চোখ পরীক্ষার আধুনিক মানের যন্ত্র দিয়ে সহযোগীতা করে হৃদয়পুরের “প্রণব কন্যা সঙ্ঘ”।

শিবিরে কর্ণমাধবপুর, বন্দিপুর, অপূর্বনগর, তালবান্দা, জাফরপুর, খড়দহ, সোদপুর, মহিষপোতা ইত্যাদি দূরদূরান্ত অঞ্চল থেকে রোগীরা আসেন।

উল্লেখ্য যে,২০১৭ সাল থেকে “কর্মযোগী” নানা ভাবে সমাজসেবামূলক কাজ করে চলেছে। কখনো দুঃস্থদের মধ্যে শীতবস্ত্র, পুজোয় নতুন পোষাক, মেধাবী পড়ুয়াদের শিক্ষা-সহায়ক সরঞ্জাম প্রদান, বৃক্ষরোপণ, পরিবেশ সচেতনতামূলক প্রচার অভিযান, জল ও বিদ্যুতের অপচয়রোধ এবং সংরক্ষণ ইত্যাদি নানা ভাবেই “কর্মযোগী” সমাজসেবা করে থাকে। বর্তমানে “কর্মযোগী” সরকারী ভাবে নথিবদ্ধ একটি সেবা ট্রাস্ট।

শিবিরে উপস্থিত ছিলেন”কর্মযোগী”-র সভাপতি নারায়ণ মন্ডল, সম্পাদক অসীম মন্ডল, অন্যতম সদস্য সুব্রত দত্ত, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের প্রবীন প্রচারক ডাক্তার সনৎ কুমার বসু মল্লিক প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + two =