৪৮ ঘন্টা নিখোঁজের পর ফিরে পুলিশের পক্ষে বয়ান বদল প্রত্যক্ষদর্শী আসুরা বিবির

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ১৩ ফেব্রুয়ারি:
সিঁথি কাণ্ডে আরও জটিল হল রহস্য। যে প্রত্যক্ষদর্শী আসুরা বিবি এতদিন মৃতের পরিবারের মূল সাক্ষী হিসেবে তুরুপের তাস ছিল, ৪৮ ঘন্টা নিখোঁজ থাকার পর ফিরে এসে আচমকা বয়ান বদল করলেন তিনি। তাকে ভয় দেখিয়ে এই কান্ড করা হচ্ছে অভিযোগ মৃতের পরিবারের।

জানা গিয়েছে, আসুরার জবানবন্দি নেওয়া হবে শিয়ালদার আদালতে। ৪৮ ঘণ্টা রহস্যজনকভাবে নিখোঁজ থাকার পর, ফিরে এসে মহিলার চাঞ্চল্যকর অভিযোগ, মৃত ব্যবসায়ী রাজকুমার সাউয়ের ছেলে তাঁকে ভয় দেখিয়েছেন। অথচ সিঁথি থানায় জিজ্ঞাসাবাদ চলাকালীন ব্যবসায়ীর মৃত্যুর ঘটনা সম্পর্কে আসুরা এর আগে দাবি করেন, তাঁর সামনেই পুলিশের অত্যাচারে মৃত্যু হয় ওই ব্যবসায়ীর। প্রশ্ন উঠছে, নিখোঁজ থাকার পর, ফিরে এসে কেন বয়ান বদল করলেন আসুরা? মৃতের পরিবারের সদস্যদেরও এদিন লালবাজারে ডেকে পাঠানো হয়েছে।


( রাজকুমার সাউ সস্ত্রী)

উল্লেখ্য, সোমবার চোরাই মাল বিক্রির অভিযোগে রাজকুমার সাউ (৫৪) নামে একজনকে আটক করে পুলিশ। জেরার সময়ে পুলিশের লকাপে পিটিয়েই ওই প্রৌঢ়কে পিটিয়ে মারা হয়েছে বলে প্রৌঢ়ার পরিবারের দাবি। পরিবারের বক্তব্য, বাড়ি থেকে সুস্থ অবস্থাতেই বেরিয়েছিলেন মানুষটি। থানাতেও ঢুকেছিলেন সুস্থ শরীরে। কিন্তু মৃত অবস্থায় তাঁকে বের করা হয়েছে। এর প্রেক্ষিতে সিবিআই তদন্ত চেয়ে এবং পরিবারের আর্থিক ক্ষতিপূরণ চেয়ে জনস্বার্থ মামলা করেন আইনজীবী উত্তম বসাক। আইনজীবীর দাবি, মানবাধিকার কমিশনের গাইডলাইন মেনে মৃতদেহের ময়না তদন্ত করতে হবে। এবং মৃতের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে। এবং সোমবার সকাল ১১ টা থেকে থেকে রাত ১০ টা পর্যন্ত যারা ছিলেন তাদের সাসপেন্ড করতে হবে। পাশাপাশি, পুলিশের বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ এনে এই ঘটনার নিরপেক্ষ তদন্ত জন্য সিবিআই তদন্তের আর্জি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here