সরকারি স্কুল বন্ধ রেখে মাঠেই চলছে মেলা, প্রশ্ন প্রধান শিক্ষকের ভূমিকায়

আমাদের ভারত, হুগলী, ২৫ জানুয়ারি: স্কুলের দিনে সরকারি স্কুল বন্ধ রেখে স্কুলের মাঠেই চলছে মেলা। শনিবার এই ছবি ধরা পড়লো কোন্নগরের কানাইপুরের বড়বহেরা স্কুলে। স্কুল বন্ধ রেখে মেলা করার অনুমতি দেওয়ার ঘটনায় স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে উঠছে প্রশ্ন।

শুক্রবার থেকে স্কুলের মাঠে শুরু হয়েছে একটি মেলা। প্যান্ডেল করে ঘিরে ফেলা হয়েছে পুরো স্কুল। কিন্তু স্কুল বন্ধ রেখে কিভাবে মাঠে মেলা চলছে সেই বিষয়ে উঠতে শুরু করেছে প্রশ্ন। স্কুলের প্রধান শিক্ষিকা জানিয়েছেন, যে আজ স্কুলে পিকনিক আছে তাই মেলার অনুমতি দেওয়া হয়েছে। প্রধান শিক্ষিক্ষার এই বক্তব্যে উঠেছে প্রশ্ন। স্কুলের পিকনিকের জন্য কি সরকারি স্কুল বন্ধ রাখা যায়?

এই বিষয়ে কানাইপুর পঞ্চায়েত প্রধান আচ্ছেলাল যাদব জানান, যে স্কুল বন্ধ রেখে স্কুলের মাঠে মেলা করা বেআইনি। আর পিকনিকের জন্য সরকারি স্কুল বন্ধ রাখা যায় না। পঞ্চায়েত বিষয়টি খতিয়ে দেখছে। বড়বহেরা স্কুলের প্রধান শিক্ষিকার ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন নবগ্রাম বিদ্যাপীঠ স্কুল ও হীরালাল পাল কলেজের পরিচালন সমিতির সভাপতি অপূর্ব মজুমদার। তিনি বলেন, স্কুল বন্ধ রেখে কোনো ভাবেই মেলা করতে দেওয়ার অনুমতি দেওয়া উচিত হয়নি, এটা বেআইনি। অপূর্ব বাবু আরো বলেন, সামনেই মাধ্যমিক পরীক্ষা। কিভাবে এত মাইক লাগিয়ে এলাকায় মেলা চলছে সেটা বোঝা যাচ্ছে না।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here