করোনা নিয়ে মিথ্যে খবর, বনগাঁর সবজি বাজারে বিক্রি বন্ধের চেষ্টার অভিযোগ

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, বনগাঁ, ১৫ এপ্রিল: সঠিক দামে সবজি বিক্রি করায়, সবজি বাজারের বিরুদ্ধে করোনার গুজব ছাড়াল অসাধু ব্যাবসায়ীরা এমনই অভিযোগ বাজার কমিটির। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বনগাঁর “ট” বাজারে। লকডাউন ঘোষণার পর মানুষ সেই ভাবে বাড়ি থেকে বের হচ্ছে না। ফলে বাজারে তেমন লোক হচ্ছে না। সবজির দাম সঠিক নেওয়ার কারণে বাজারের আশপাশ সহ বনগাঁ থানা এলাকার অধিকাংশ মানুষ বনগাঁ “ট” বাজারে বাজার করতে আসেন। ফলে বনগাঁর অন্যান্য বাজারে বিক্রি কমেছে। সেই রাগে বনগাঁর “ট” বাজারে কোনও সবজি বিক্রেতার করোনা হয়েছে বলে মিথ্যে গুজব রটিয়ে “ট” বাজারে বিক্রি বন্ধ করার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ। এই গুজব বনগাঁয় ছড়িয়ে পড়তেই “ট” বাজারে আতঙ্কে মানুষ ঢুকছে না। লোকজন আতঙ্কে বাজারমুখি হচ্ছেন না। এতে “ট” বাজারের সবজি থেকে মাছ বাজারের ব্যাবসায়ীরা প্রতিদিন মার খাচ্ছেন।

বাজার কমিটির সম্পাদক রবীন দত্ত ও বাপি দত্ত বলেন, লকডাউনের পর অন্যান্য বাজারে কিছু অসাধু ব্যবসায়ী বেশি দামে সবজি বিক্রি করছিল। “ট” বাজারে সবজির দাম সঠিক নেওয়ায় সেই সব অসাধু ব্যবসায়ীরা করোনা আতঙ্ক মানুষের মধ্যে ছড়িয়ে দিয়েছে। এদিন বনগাঁর মানুষের উদ্দেশ্যে তাঁরা বলেন, “ট” বাজারে কেউ করোনার সংক্রামনে আক্রান্ত হয়নি। গুজবে কান দেবেন না। বনগাঁর প্রশাসন যথেষ্ট সক্রিয়। এই ধরনের ঘটনা ঘটলে পুলিশ অবশ্য ব্যবস্থা নিত।

বনগাঁর এসডিপিও অশেষ বিক্রম দস্তিদার বলেন, এই ধরণের কোনও অভিযোগ এখনও পাইনি। যদি এটা সত্যি হয় অবশ্যই সেই সব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here