স্বরূপনগর বিধানসভায় আমফানের ত্রাণ পেলেন তৃণমূল নেতাদের পরিবার ও অত্মীয়রা

আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ১৫ জুলাই: আমফানে ক্ষতিগ্রস্তদের টাকা নিয়ে দুর্নীতির অভিযোগে তৃণমূল নেতাদের শোকজ করা হয়েছে। বারবার তৃণমূল সুপ্রিম মমতা বন্দ্যোপাধ্যায় থেকে খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানিয়েছেন, কেউ যদি ত্রাণের টাকা নিয়ে দুর্নীতি করেন তবে তাদের দল থেকে বহিষ্কার করা হবে। এর পরেও উত্তর ২৪ পরগনার স্বরূপনগর বিধানসভার সগুনা গ্রাম পঞ্চায়েতে ভেকুটিয়া গ্রামে তৃণমূল নেতাদের আমফানে ক্ষতিগ্রস্তদের তালিকা দেখে অবাক হওয়ার কিছু নেই।

আমফানে ক্ষতিগ্রস্তদের তালিকায় রয়েছে কয়েকজন তৃণমূল নেতাদের নাম। তারা হলেন- সগুনা গ্রাম পঞ্চায়েতে উপপ্রধান জসিমুদ্দিন মণ্ডল, তাঁর স্ত্রী মমতাজ বিবি তিনি ত্রাণের টাকা পেয়েছেন। উপপ্রধানের বাবা কওছার আলি মণ্ডল, ভাই আজাহার মণ্ডল, এর এক ভাই সুজাউদ্দিন মণ্ডল, ভাই সাহাবুদ্দিন মণ্ডল, মা সাজেদা মণ্ডল, বৌদি পিঞ্জিরা মণ্ডল, বৌদি সাবানা বিবি, কাকার ছেলে কুতুবুদ্দিন মণ্ডল, কাকিমা স্কিলা বিবি, দাদু মসারাফ মণ্ডল, বৌদি আমেনা বিবি, এতো গেল উপপ্রধানের পরিবার।

এবারে লড়াকু তৃণমূল নেতা অসীম ঘোষ। যার ভয়ে নাকি বাঘে গোরুতে এক ঘাটে জল খায়। তাঁর পরিবারের ক্ষতিগ্রস্তদের তালিকা- তিনি আগেই নিজের নামে ত্রাণের টাকা নিয়েছেন। এবারে তাঁর বাবা কানাই ঘোষ, দাদা তুষার ঘোষ, স্ত্রী মোমিতা ঘোষ, ভাই সুজিত ঘোষ, দাদা আনন্দ ঘোষ, ভাইপো রমেশ ঘোষ। আর এক লড়াকু তৃণমূল নেতা জাকির মণ্ডল, তিনি নিজের নাম প্রথম তালিকাতেই রেখে টাকা নিয়েছেন। তাঁর এক মাত্র বিবি ফতেমা বিবি, এক মাত্র ছেলে সামিরুল মণ্ডল, দাদা মহাসিন মণ্ডল, বৌদি মনোয়ারা বিবি, ভাইপো আব্দুল হাই মণ্ডল।

স্থানীয় ক্ষতিগ্রস্তরা জানিয়েছেন, মন্ত্রী মহাশয় কাকে শেকজ করবেন? আর এক ব্যক্তি কোনও প্রতিবাদ না করে গলায় পোস্টার ঝুলিয়ে গ্রামে গ্রামে ঘুরছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here