করোনাকে হারিয়ে চোখ খুললেন ফেলুদা! হাসি ফুটল ভক্তদের মুখে

রাজেন রায়, কলকাতা, ১৪ অক্টোবর: শুরুর দিন থেকে তার অভিনয় মুগ্ধ চোখে দেখেছে বঙ্গবাসী। তিনি যে করোনা সংক্রমণের লড়াইয়ে এত সহজে হার মানবেন না, তা বিশ্বাস করতেন প্রত্যেক বাঙালিই। আর সবার প্রার্থনাকে সত্যি করেই বুধবার দুপুরে চোখ খুললেন প্রবাদপ্রতিম অভিনেতা বর্ষীয়ান অভিনেতা। শুধু তাই নয়, বুলেটিন প্রকাশ করে চিকিৎসকরা জানালেন, তিনি করোনামুক্ত।

চিকিৎসকরা জানিয়েছেন, মূল বিপদ অনেকটাই পেরিয়ে গিয়েছেন অভিনেতা। হার্টবিট, রক্তচাপ স্বাভাবিক রয়েছে। তবে তাঁর শরীরে সোডিয়ামের মাত্রা খানিকটা বেশি রয়েছে।মঙ্গলবার রাতে ভাল ঘুম হয়েছে সৌমিত্রবাবুর। তাঁর শরীরে পটাসিয়াম ও ম্যাগনেসিয়ামের মাত্রা নিয়ন্ত্রিত রয়েছে। তিনি স্বাভাবিকভাবেই অক্সিজেন নিচ্ছেন। সব মিলিয়ে গতকালের থেকে তাঁর শারীরিক অবস্থায় সামান্য উন্নতি হয়েছে বলেই জানা গিয়েছে।

ডাক্তাররা আরও জানান, ফুসফুসে সংক্রমণ রয়েছে অভিনেতার, তবে তা সারিয়ে ফেলা সম্ভব। ইনভ্যাসিভ ভেন্টিলেশন দেওয়ার আর প্রয়োজন পড়বে না বলেই মত চিকিৎসকদের। রিপোর্টে যা দেখা যাচ্ছে, অক্সিজেন স্যাচুরেশন লেভেল ৯৫ শতাংশের বেশি। কাজেই আশা করা যায়, তাঁর শ্বাসের সমস্যা দ্রুত সেরে যাবে।

তবে সৌমিত্রবাবুর সামান্য জ্বর আছে।’গ্লাসগো কোমা স্কেল’ অনুযায়ী, বুধবার দুপুরে সৌমিত্র চট্টোপাধ্যায়ের সূচক পৌঁছেছে ১০-এ। স্বাভাবিক মান ১৫। সৌমিত্রের এই সূচক নামতে নামতে চলে গিয়েছিল ৬-এ। ৩ হলে ব্রেন ডেথ ধরা হয়। এই সূচক দেখেই বোঝা যায়, রোগী কতটা চিকিৎসায় সাড়া দিচ্ছেন। শরীরের অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গ ভালভাবেই কাজ করছে। সব মিলিয়ে এবার সৌমিত্রের সম্পূর্ণ সুস্থতা নিয়ে আশাবাদী চিকিৎসকরা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here