‘মোদী সরকার একটি ধর্মের কথা বলছে,’ স্বাধীনতা দিবসে ধর্মনিরপেক্ষতা নিয়ে প্রধানমন্ত্রীকে আক্রমণ ফিরাদ হাকিম ও সুব্রত বক্সির

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা, ১৫ আগস্ট: ধর্মনিরপেক্ষতা নিয়ে মোদী সরকারকে স্বাধীনতা দিবসে আক্রমণ তৃণমূলের। শনিবার কলকাতা পুরসভায় জাতীয় পতাকা তুলে ফিরাদ হাকিম বলেন, কেন্দ্র সংবিধানকে ধ্বংস করতে চাইছে। ভারতের সংবিধানে ধর্ম নিরপেক্ষতার কথা বলা রয়েছে। কিন্তুু মোদী সরকার একটি ধর্মের কথা বারবার বলছে। যা কখনই মোদী সরকার পারে না। মোদী সরকারের মন্ত্রীরা বারবার একটি বিশেষ সম্প্রদায়কে আক্রমণ করছেন।

অন্যদিকে সংবিধানকে না মানার অভিযোগ নিয়ে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করলেন তৃণমূল নেতা সুব্রত বক্সি। সকালে তৃণমূলের রাজ্য সদর দফতরে জাতীয় পতাকা তুলে তিনি বলেন, ভারতের সংবিধানে রয়েছে ধর্মনিরপেক্ষতার কথা। কিন্তুু বর্তমান কেন্দ্রীয় সরকার তা মানছে না বলে অভিযোগ প্রাক্তন দক্ষিন কলকাকার সাংসদের। মোদী সরকার একটি ধর্মের কথা বলে অন্য ধর্মকে আঘাত করছে। এমনকি একটি ধর্মের মানুষের বিরুদ্ধে সওয়াল করছে কেন্দ্র। এতে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হচ্ছে। তাই ১৫ই আগষ্টে সংবিধানকে রক্ষা করার শপথ গোটা রাজ্যবাসীকে নিতে হবে বলে জানিয়েছেন সুব্রত বক্সি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here