গভীর রাতে জাতীয় সড়কে আগুনে ভস্মীভূত গ্যাস সিলিন্ডার বোঝাই লরি

আমাদের ভারত, হাওড়া, ১৬ সেপ্টেম্বর: যাত্রী প্রতিক্ষালয়ে ধাক্কা মেরে আগুন লেগে ভস্মীভূত হয়ে গেল গ্যাসের সিলিন্ডার বোঝাই লরি। ভয়াবহ এই দুর্ঘটনাটি ঘটেছে মঙ্গলবার গভীর রাতে ৬ নং জাতীয় সড়কে সাঁকরাইল থানার রানিহাটিতে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাগেছে, মঙ্গলবার রাত
১২টা নাগাদ গ্যাসের সিলিন্ডার বোঝাই লরিটি কলকাতা অভিমুখে যাওয়ার সময় রানিহাটির কাছে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে যাত্রী প্রতীক্ষালয়ে ধাক্কা মারে। দুর্ঘটনায় যাত্রী প্রতীক্ষালয়টি ধ্বংসস্তুপে পরিণত হয়। এদিকে দুর্ঘটনার পরেই গাড়িটিতে আগুন ধরে যায়। চোখের নিমেষে আগুনের লেলিহান শিখা গোটা লরিটিকে গ্রাস করে নেয়। দাউ দাউ করে জ্বলতে থাকে লরিটি। এদিকে আগুনের শিখা ছড়িয়ে পড়ে পাশের একটি ডেকোরেটরের গুদামে। চোখের নিমিষে সব কিছু পুড়ে ছাই হয়ে যায়।

অন্যদিকে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় অচলা ও সাঁকরাইল থানার পুলিশ। আগুনের ভয়াবহতা লক্ষ্য করে জাতীয় সড়কের দুটি লেনে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। খবর দেওয়া হয় দমকলকে। পরে দমকলের
৮টি ইঞ্জিন ৫ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে বুধবার সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা গেল, চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে পোড়া গ্যাসের সিলিন্ডার, ডেকোরেটরের মালপত্র। ডেকোরেটরের মালিক বাদল রায় জানান, মঙ্গলবার রাতে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে দেখি ততক্ষণে আগুন গ্রাস করে নিয়েছে সবকিছু। তার বক্তব্য আগুনে তাঁর কোটি টাকার জিনিসপত্র নষ্ট হয়ে গেছে। তিনি জানান, আগুনে তিনি পুরো নিঃস্ব হয়ে গেছেন এছাড়াও তার সঙ্গে জড়িত বেশ কয়েকটি পরিবারও পথে বসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here