আকালের জেরেই রাজ্যে কো-ভ্যাকসিন দেওয়া বন্ধ, স্পষ্ট করলেন ফিরহাদ

রাজেন রায়, কলকাতা, ২৪ জুলাই: টক টু কেএমসি থেকে সাংবাদিক বৈঠক করলেন কর্পোরেশনের প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম। ‘এখন অনেক কোভিশিল্ড এসেছে’ বলেও জানান তিনি। তবে এখনও আসেনি কো-ভ্যাকসিন সেই কারণে রাজ্যে এখন কো ভ্যাক্সিন দেওয়া সম্ভব হচ্ছে না, এমনটাই দাবি ফিরহাদের।

এই বিষয়ে ফিরহাদ হাকিম জানান, ‘কোভিশিল্ড অনেকটা এসেছে। সব জায়গায় দেওয়া হচ্ছে। ৫০টি করে ডোজ বাড়িয়ে দেওয়া হয়েছে সব জায়গায়’। ‘প্রাইমারি হেল্থ সেন্টারেও কোভিশিল্ডের ৫০টি ডোজ বাড়িয়ে দেওয়া হয়েছে’ বলেও আজ জানান কলকাতা কর্পোরেশনের প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম।

কো-ভ্যাকসিন নিয়ে তিনি জানান, ‘কো-ভ্যাকসিন এখনও আসেনি। কথা বলা হয়েছে, আশা করছি সোমবার দিন দ্বিতীয় ডোজ দেওয়ার মত কো-ভ্যাকসিন আসবে।’ বলে জানান ফিরহাদ হাকিম। কত শতাংশ ভ্যাকসিন দেওয়া হয়েছে এখনও পর্যন্ত তার উত্তরে, ফিরহাদ হাকিম জানান,‘প্রথম ডোজ দেওয়া হয়েছে ৬১ শতাংশ। দ্বিতীয় ডোজও দেওয়া হয়েছে ২১ শতাংশ। দেশে ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে সেই হিসেবে প্রথম রাজ্য’ বলেও জানান কলকাতা কর্পোরেশনের প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম। ‘ভ্যাকসিন পেলে ৬১ না ১০০ শতাংশ করে দিতাম’ বলেও জানান ফিরহাদ হাকিম।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here