ধর্মঘটে বাজার সচল রাখতে বৈঠকে মেয়র ফিরহাদ হাকিম

তারক ভট্টাচার্য

আমদের ভারত, ৭ জানুয়ারি: কেন্দ্রবিরােধী আন্দোলনে রাজ্য সরকারের সমর্থন থাকলেও ধর্মঘটে সমর্থন নেই। তাই, বুধবার রাজ্যে কোনও ধর্মঘট করতে দেওয়া হবে না বলেই, মঙ্গলবার কলকাতা পুলিশ ও শহরের সমস্ত ব্যবসায়ী সমিতির প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে জানালেন মেয়র ফিরহাদ হাকিম। এই বৈঠকে তিনি কলকাতা পুরসভা এলাকার সমস্ত সরকারি-বেসরকারি বাজার খােলা রাখার নির্দেশ দিলেন। বৈঠকে ব্যবসায়ী সমিতির প্রতিনিধিরা দোকান খােলা রাখার নির্দেশ পালন করবেন বলে জানিয়েছেন। বৈঠকে মেয়র ব্যবসায়ী প্রতিনিধিদের আশ্বাস দিয়েছেন, কোনও রকম অপ্রীতিকর ঘটনা বা দোকান খুলতে বাধা এলে তা সামলে নেবে পুলিশ।

মেয়র জানান, ধর্মঘটের দিন রাজ্য সরকারের নির্দেশমতাে সমস্ত পুরকর্মী পুরসভার কাজে যােগ দেবেন। কোনওভাবেই পুরপরিষেবা বন্ধ রাখা হবে না। কোনও কর্মী কাজে না-এলে, তাঁদের কর্মজীবন থেকে একদিন বাদ দেওয়া হবে। বেতনও কেটে নেওয়া হবে বলেই এদিন মেয়র জানান। তিনি বলেন, ‘আমি দায়িত্ব নেওয়ার পরে পুরপরিষেবার যে গতি বাড়ানাের উদ্যোগে নেওয়া হয়েছে, তা কোনও ভাবেও স্তব্ধ করতে দেওয়া হবে না।’

মেয়রের অভিযােগ, ‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে দেশজুড়ে এনআরসি-সিএএ বিরােধী আন্দোলন যে পর্যায়ে পৌঁছেছে, বামেরা ধর্মঘট ডেকে সেই আন্দোলনকে ভাঙার চেষ্টা করছে।’ বামেদের এই পদক্ষেপ আসলে বিজেপির হাত শক্ত করবে বলেই ফিরহাদের ধারণা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here