শহরে প্রায় কোটি টাকার অনলাইন ব্যাঙ্ক জালিয়াতি, গ্রেফতার ৫

8

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ২ ফেব্রুয়ারি: ফের শহরে অনলাইন ব্যাঙ্ক জালিয়াতির খবর প্রকাশ্যে এল। দুটি ভিন্ন ঘটনায় শহরে প্রায় কোটি টাকার অনলাইন ব্যাঙ্ক জালিয়াতি হল। এই দুটি ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। জানা গেছে, দক্ষিণ কলকাতার ইএম বাইপাস সংলগ্ন এলাকার বাসিন্দা প্রদীপ চৌধুরীর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৮৮ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হয়। খবর যায় হেয়ার স্ট্রিট থানায়। পুলিশের সহায়তায় ৩০ লক্ষ টাকা উদ্ধার করা সম্ভব হয়েছে।

জানা গেছে, ফোন করে তাঁর কাছে ব্যাঙ্কের সব তথ্য জেনে নেয় বিহারের চার ব্যক্তি। এরা হল ছোট্ট দে, প্রদীপ দান, গোবিন্দ দত্ত এবং সঞ্জিত রক্ষিত। এই চারজনকেই গ্রেফতার করেছে পুলিশ।

অন্যদিকে সমীর কুমার সিনহা নামে এক ব্যক্তিকে পেটিএম জালিয়াতির মাধ্যমে প্রায় ৭ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হয়। ওই ব্যক্তির ফোনে ভুল কেওয়াইসি আপডেট করার এসএমএস আসে। এরপর ওই ব্যক্তির ফোন ট্র্যাক করে প্রায় সাত লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হয়। শেক্সপিয়র সরণী থানায় অভিযোগ দায়ের পর বিহারের দেওঘর থেকে বিনোদ কুমার পন্ডিত নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। এই একই ধরণের ঘটনায় গত বছর জুলাই-আগস্ট মাসে সাতজনকে গ্রেফতার করা হয়েছিল।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here