পূর্ব বর্ধমান জেলায় বাজ পড়ে মৃত্যু পাঁচ জনের

আমাদের ভারত, পূর্ব বর্ধমান, ২৭ জুলাই: পূর্ব বর্ধমান জেলার বিভিন্ন অংশে বাজ পড়ে পাঁচজনের মৃত্যু হল। আহত হয়েছেন আরো চারজন। এদের মধ্যে একজন মহিলা। এদিন জেলার গলসি ব্লকে তিনজন, খণ্ডঘোষ ব্লকের একজন এবং পূর্বস্থলী ব্লকে একজনের মৃত্যু হয়েছে।

স্থানীয় সূত্রে জানাগেছে, সোমবার দুপুর নাগাদ পূর্ব বর্ধমান জেলাজুড়ে প্রচন্ড বৃষ্টি শুরু হয়। সেই সঙ্গে জেলার বিভিন্ন অংশে বর্জ্রপাতের ঘটনা ঘটে।জেলার বিভিন্ন অংশে মাঠে বীজ বপনের কাজ চলছিল।

গলসি ব্লকের বিভিন্ন এলাকায় বাজ পড়লে তিনজনের মৃত্যু হয়। মৃতদের নাম আমেরুল খলিফা (৩০), বাবলু মেটে (৪০) ও মোসলেম চৌধুরী (৬০)। বাজের ছটায় আহত হয়েছেন দুই।

স্থানীয় সূত্রে জানাগেছে, আমেরুল খলিফার বাড়ি বীরভূমের মোরারই থানার কাহিনগর গ্রামে। তিনি গলসিতে চাষের কাজ করতে এসেছিলেন। সেখানে ১৪ জন শ্রমিক মাঠে কাজ করছিলেন সোমবার দুপুরে বাজ পড়লে তিনি মারা যান।

তাছাড়া একই ভাবে পুরসার আদলা গড়ে মাঠে বাজে আঘাতে মারা যান বাবলু মেটে। তার বাড়ি গলসি থানার অনুরাগপুর গ্রামে। পাশাপাশি গলসির বুঁইচার মাঠে বাজ পরে মারা যান মোসলেম চৌধুরী, তার বাড়ি গলসি থানার বাবলা গ্রামে।

এদিন পুরসার আদলাগড়ে মাঠে আল তৈরির কাজ করছিল বাবলু মেটে ও দীনবন্ধু বাগ্দী। দুপুরে বৃষ্টির নামায় তারা গাছের নিচে আশ্রয় নেয়। ওই সময় আচমকা বাজ পরে মাঠে জমিতে পরে মারা যান বাবলু মেটে। ঘটনাস্থলে আহত হন দীনবন্ধু বাগ্দী। তাছাড়াও গলসির বুঁইচা গ্রামের মাঠে থেকে গোরু ছাগল নিয়ে বাড়ি ফেরার সময় বাজ পড়লে মৃত্যু হয় মোসলেম চৌধুরীর, তিনিও এদিন দুপুরে বাজ পরে মাঠেই মারা যান। এছাড়াও উচ্চগ্রামের মাঠে কাজ করতে গিয়ে বাজের ছটায় আহত হন রেবা মুর্মু। এদিন সকলকেই পুরষা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে তিনজনকে মৃত বলে ঘোষণা করা হয়।

অন্যদিকে সোমবার দুপুরে মাঠে কাজ করার সময় বাজ পড়ে মৃত্যু হয়েছে সীমা বাগ (৪৫) নামে এক মহিলার। পূর্বস্থলী ১ ব্লকের শ্রীরামপুর পঞ্চায়েতের বড় কোবলা গ্রামেও বাজ পড়ে একজনের মৃত্যু হয়েছে। তার নাম বরুণ প্রামাণিক (৫০)।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here