লকডাউনের জের! শান্তিপুরের গঙ্গার ঘাটে আটকে ৪০ জন ক্রু সহ পাঁচটি জাহাজ

স্নেহাশীষ মুখার্জি, আমাদের ভারত, নদিয়া, ১৩ এপ্রিল:
লকডাউনের জেরে জলপথে চলাচলে নিষেধাজ্ঞা। আর তার ফলে আটকে রয়েছে পাঁচটি জাহাজ। এই মালবোঝাই পাঁচটি জাহাজে ক্রু সহ ৪০ জন আটকে রয়েছে শান্তিপুরের গুপ্তিপাড়া ঘাটে। শান্তিপুরের এই ঘাট থেকে গুপ্তিপাড়ার উদ্দেশ্যে ফেরিচলাচল করায় এই ঘাটের নাম গুপ্তিপাড়া ঘাট।

জানাগেছে, এই জাহাজ আসছিল কেরল, চেন্নাই থেকে। কিন্তু পশ্চিমবঙ্গে ঢোকার পরেই লকডাউন ঘোষণা হয়েছে। গত ২ তারিখ থেকে ৪০ জন ক্রু সহ তারা আটকে রয়েছে গুপ্তিপাড়া ঘাটে। আর এই কথা জানতে পেরে সেই দিনই তাদের খাবার দেওয়া ও স্বাস্থ্য পরীক্ষার উদ্যোগ নেয় প্রশাসন। আপাতত লকডাউন চলা পর্যন্ত তাদের খাবারের ব্যবস্থা করবে প্রশাসন।

জাহাজের ক্রু মেম্বার শেখ সর্দার হোসেন জানান, এখানে আমরা খুব কষ্টের মধ্যে দিন কাটাচ্ছি। পর্যাপ্ত পরিমাণে জল, খাবার পাচ্ছি না। আমাদের জাহাজ থেকে নামতেও দেওয়া হচ্ছে না। এখানকার লোকও আমাদের সাথে ঠিক করে কথা বলছেন না। কোনও রকমে আধপেটা ভাত ডাল খেয়ে আছি। গ্রামের কেউ সাহায্য করতে এলে গ্রামবাসীরা সংক্রমণের ভয়ে তাদের বাধা দিচ্ছে। এখানকার ডাক্তারবাবুরা আমাদের স্বাস্থ্য পরীক্ষা করে গেছেন। আমরা সবাই সুস্থ। তবুও এখানকার মানুষরা আতঙ্কিত হচ্ছেন। জানি না কবে লকডাউন উঠবে। তবে লকডাউন উঠলেই আমরা এখান থেকে কলকাতা চলে যাব। যাতে এখানে থেকেই জাহাজ চালাতে পারি সেই জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলবো।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here