ফুল ও পানচাষিদের ৬ দফা দাবি সহ স্মারকলিপি পেশ হর্টিকালচার দপ্তরে

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ১৩ এপ্রিল: ফুল ও পানচাষি পরিবারগুলিকে আর্থিক সাহায্য প্রদান, ন্যায্যমূল্যে ফুল ও পানবিক্রির বন্দোবস্ত সহ ৬ দফা দাবিতে আজ পূর্ব মেদিনীপুর জেলা ফুলচাষি ও ফুলব্যবসায়ী সমিতি এবং পানচাষি সমন্বয় সমিতির পক্ষ থেকে হর্টিকালচার দপ্তরের ডেপুটি ডিরেক্টরের কাছে স্মারকলিপি পেশ করা হয় ইমেলের মাধ্যমে।
ফুল ও পানচাষিদের পক্ষ থেকে আরো যে দাবিগুলি করা হয়েছে সেগুলি হল, সরকারি নজরদারিতে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে ফুল ও পান বাজারগুলি চালু করা। বাজারগুলিতে বিনামূল্যে মাস্ক-সাবান ইত্যাদি জিনিস সরবরাহ করা। পরিবহনের জন্য দিঘা ও হাওড়া রুটে ট্রেন এবং অন্যান্য নিয়ন্ত্রিত পরিবহন ব্যবস্থা চালু।

ফুলচাষি সমিতির পক্ষে নারায়ণ চন্দ্র নায়ক ও পানচাষি সমিতির পক্ষে বিবেক রায় বলেন, নির্দিষ্ট নিয়ম মেনে ফুল ও পান বাজারগুলি চালুর কথা মুখ্যমন্ত্রী ঘোষণা করলেও পরিবহন সমস্যার জন্য এখনও সব বাজারগুলি চালু করা যায়নি। সেজন্য আজ উদ্যান পালন দপ্তরের উপ অধিকর্তা মানস রঞ্জন ভট্টাচার্যকে স্মারকলিপি দিয়ে চাষিদের উপরোক্ত দাবি তুলে ধরা হয়েছে। চাষিরা আশা করছেন সরকার এ ব্যাপারে অতি সত্বর প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here