ফুল ও পরিবেশ মেলা শুরু হল তমলুকে

আমাদের ভারত, তমলুক, ২৮ ডিসেম্বর: পরিবেশ দূষণে পরিবেশ যখন বিপন্ন। সরকার এবং বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা থেকে দূষণ প্রতিরোধে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে। সেই রকমই এক মহতি উদ্যোগ পালিত হল পূর্ব মেদিনীপুর জেলার তমলুক শহরে। ফুল ও পরিবেশ মেলা শুরু হল তমলুক শহরে।

তমলুক ফ্লাওয়ার লাভার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে তমলুক হাইস্কুল প্রাঙ্গণে আয়োজন করা হয়েছে এই মেলা। মেলার উদ্বোধন করেন পূর্ব মেদিনীপুরের জেলা শাসক পার্থ ঘোষ। এ ছাড়াও উপস্থিত  ছিলেন তমলুকের পুর প্রধান রবীন্দ্রনাথ সেন, প্রাক্তন বিধায়ক ব্রহ্মময় নন্দ ও স্থানীয় কাউন্সিলর  লীনা মাভৈ রায়।

জেলা শাসক পার্থ ঘোষ বলেন, সংস্থার এই উদ্যোগকে স্বাগত জানাচ্ছি। প্রকৃতির উপর এই কাজ আগামী প্রজন্মকে সচেতনতা করছে। অ্যসোসিয়েশনের সম্পাদক দিলীপ রায় বলেন, এবার মেলা একচল্লিশ বছরে পা দিল। মেলায় বিভিন্ন ধরনের ফুল ছাড়াও নানা  রকমের আনাজ ও পরিবেশ বিষয়ক চিত্র প্রদর্শনী রয়েছে। এ ছাড়াও আছে পরিবেশ নিয়ে আলোচনা। সংস্থার পক্ষ থেকে আরও জানানো হয়, শহরের যারা এই মেলাতে অংশগ্রহণ করতে পারেননি অথচ বাড়ির ছাদে বাগান করেছেন তাদেরও সংবর্ধনা দেওয়া হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই প্রদর্শনী খোলা থাকবে।মেলা চলবে ৩০শে ডিসেম্বর পর্যন্ত।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here