করোনা যোদ্ধাদের কুর্নিশ, পুষ্পবৃষ্টি বায়ুসেনার

চিন্ময় ভট্টাচার্য, আমাদের ভারত, ৩ মে: জীবনের তোয়াক্কা না-করে করোনার বিরুদ্ধে সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করছেন। পরিবারের কথা ভুলে প্রতিদিন এই মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে মানুষকে বাঁচানোর চেষ্টা করছেন। সেই জন্য চিকিৎসক-নার্স এমনকী সাফাইকর্মী, পুলিশকর্মীর মতো সংশ্লিষ্ট সকলকে সম্মান জানাতে বিশেষ পদক্ষেপ ভারতীয় বায়ুসেনার। হেলিকপ্টারে করে প্রতিটি হাসপাতালে ওপর পুষ্পবৃষ্টি করা হল।

এদিন সকালে প্রথমে রাজারহাট কোয়ারান্টাইন সেন্টার, তারপর কলকাতার কম্যান্ড হাসপাতাল থেকে শুরু করে রাজ্যের বিভিন্ন জায়গায় কোভিড হাসপাতালগুলোর ওপর পুষ্পবৃষ্টি করল ভারতীয় বায়ুসেনার কপ্টার।

এদিন রাজারহাট কোয়ারেন্টাইন সেন্টারের ওপর যখন পুষ্পবৃষ্টি শুরু হয়, তখন বাইরে মোতায়েন ছিল পুলিশ। ভারতীয় বায়ুসেনার হেলিকপ্টার থেকে পুষ্পবৃষ্টির খবর পেয়ে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীরা কোয়ারেন্টাইন সেন্টারের বাইরে বেরিয়ে আসেন। তখন তাঁদের ওপর পুষ্পবৃষ্টি করে বায়ুসেনা। চিকিৎসক, নার্স, হাসপাতালের কর্মীরাও পালটা বায়ুসেনার এই পদক্ষেপকে কুর্নিশ জানিয়ে হাততালি দেন। একইভাবে কম্যান্ড হাসপাতাল-সহ রাজ্যে সব কোভিড হাসপাতালের চিকিৎসক-নার্স, স্বাস্থ্য কর্মীদের ওপর হেলিকপ্টার থেকে ফুল ছুঁড়ে করোনা যোদ্ধাদের ধন্যবাদ জ্ঞাপন ও শ্রদ্ধা প্রদর্শন করল বায়ুসেনা।

কেবল এরাজ্যে নয়, দিল্লির স্যার গঙ্গারাম হাসপাতাল, রাজীব গান্ধী সুপার স্পেশ্যালিটি হাসপাতাল, দীনদয়াল উপাধ্যায় হাসপাতাল, মুম্বইয়ের কিং এডওয়ার্ড মেমোরিয়াল হাসপাতাল, কস্তুরবা গান্ধী হাসপাতাল-সহ দেশের বিভিন্ন জায়গায় চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের ওপর আকাশ থেকে পুষ্পবৃষ্টি করা হয়। এর উদ্দেশ্য একটাই, করোনা যোদ্ধাদের স্বাগত জানানো। এমনটাই জানিয়েছে বায়ুসেনা। বায়ুসেনার এই উদ্যোগে আপ্লুত করোনা যোদ্ধারা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here