ফুটবলকে উৎসাহ দিতে প্রীতি ম্যাচ বারুইপুরে

আমাদের ভারত, দক্ষিণ ২৪ পরগনা, ৮ ফেব্রুয়ারি:
বাংলার ফুটবলকে উৎসাহ দিতে চির প্রতিদন্দ্বী ইস্টবেঙ্গল ও মোহনবাগানের প্রাক্তনী ফুটবলারদের নিয়ে প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হল শনিবার দক্ষিণ ২৪ পরগণার বারুইপুরে। বারুইপুরের গার্গী মেমোরিয়াল ইন্সটিউট অফ টেকনোলোজির ব্যবস্থাপনায় এদিনের এই প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়। ম্যাচে অবশ্য ইস্টবেঙ্গলকে ৩-০ গোলে হারিয়ে দেয় মোহনবাগান।

এদিনের ম্যাচ ঘিরে এই কলেজের পড়ুয়াদের মধ্যে যেমন উন্মাদনা ছিল চোখে পড়ার মতো তেমনি এলাকার সাধারণ মানুষ ও এই ম্যাচ দেখতে মাঠে ভিড় জমিয়েছিলেন। প্রতিবছরই গার্গী মেমোরিয়াল ইন্সটিউট অফ টেকনোলোজির উদ্যোগে অনূর্ধ্ব ১৯ ইন্টার স্কুল ফুটবল প্রতিযোগিতা ডিকেবি মেমোরিয়াল কাপ অনুষ্ঠিত হয় এই বারুইপুরে। এবছর মোট ২০টি দল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। গত ৪ঠা ফেব্রুয়ারি থেকে শুরু হয় প্রতিযোগিতা। ৮ই ফেব্রুয়ারি ছিল ফাইনাল খেলা। সেই খেলায় খরিবেরিয়া বিবেকানন্দ বিদ্যাপীঠকে হারিয়ে ডিকেবি মেমোরিয়াল কাপ জিতে নেয় মল্লিকপুর এএস হাইস্কুল।

এই খেলা শেষ হলেই এদিন শুরু হয় ইস্টবেঙ্গল ও মোহনবাগানের প্রাক্তনীদের নিয়ে খেলা। এদিন খেলা দেখতে মাঠে উপস্থিত ছিলেন বিখ্যাত ফুটবলার সৈয়দ নাইমুদ্দিন ও মনোরঞ্জন ভট্টাচার্য। সকলেই এই দুই চির প্রতিদন্ধীর মধ্যে প্রীতি ম্যাচ উপভোগ করলেও বর্তমানে বাংলার ফুটবলে সাপ্লাই লাইন বন্ধ হয়ে আসার বিষয়ে দুশ্চিন্তা প্রকাশ করেন। তাদের দাবি, বাংলার ফুটবলকে এগিয়ে নিয়ে যেতে হলে স্কুল, কলেজ স্তরে পড়াশুনার পাশপাশি ফুটবলকে ও যথেষ্ট গুরুত্ব দিতে হবে। তাহলেই আবার আগের মতো বাংলা তথা ভারতীয় ফুটবলে বাংলার ফুটবলাররা জায়গা পাবেন। সেই কারণে গার্গী মেমোরিয়াল ইন্সটিউট অফ টেকনোলোজির এই ইন্টার স্কুল ফুটবল প্রতিযোগিতার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এই দুই কিংবদন্তী ফুটবলার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here