বালুরঘাটের বিস্ফোরণ কান্ডের তদন্তে ধোঁয়াশায় পুলিশ, আসছে ফরেন্সিক টিম, ঝলসে যাওয়া তৃণমূল কর্মীর স্ত্রীর মৃত্যু

7

আমাদের ভারত, বালুরঘাট, ১ ফেব্রুয়ারি: বালুরঘাটে প্রাক্তন তৃণমূল কর্মীর বাড়িতে বিস্ফোরণ কান্ডের একদিন পর নড়েচড়ে বসলেও, ঘটনা নিয়ে ধোঁয়াশায় দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ। শনিবার শহরের বিশ্বাসপাড়া এলাকায় ওই বাড়িতে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখেন জেলা পুলিশের পদস্থ কর্তারা। বিস্ফোরণের ঘটনায় একাধিক নমুনা সংগ্রহ করেন পুলিশ আধিকারিকরা। এদিন অতিরিক্ত জেলা পুলিশ সুপার দেবাশিস নন্দি, ডিএসপি (সদর) ধীমান মিত্র, বালুরঘাট থানার আইসি গৌতম রায় সহ আরও অন্যান্য পুলিশ আধিকারিকরা ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনার সত্য উদঘাটনে ফরেন্সিক বিশেষজ্ঞ দলের শরণাপন্ন হয়েছেন জেলা পুলিশ। পাশাপাশি বিস্ফোরণে ক্ষতিগ্রস্থ হওয়া দুটি ঘর এদিন সিল করে দেওয়া হয়েছে পুলিশের তরফে। এদিকে বিস্ফোরণে আহত তৃণমূল কর্মীর স্ত্রী প্রতিমা সেনকে গতকাল কলকাতা নিয়ে যাবার পথেই মৃত্যু হয়েছে তার। এদিন তাঁর মৃতদেহ বালুরঘাটে এনে ময়না তদন্ত করিয়েছে বালুরঘাট থানার পুলিশ।

বালুরঘাটে বিস্ফোরণ কান্ডের সমস্ত তথ্য নিয়ে দীর্ঘ চুলচেড়া বিশ্লেষণ করে পুলিশ আধিকারিকরা তেমন কোন কারণই এদিন খুঁজে পায়নি। এদিকে বিস্ফোরণের কারণ নিয়ে ধোঁয়াশায় রয়েছেন বাড়ি মালিক শিবু সেন ও তাঁর আত্মীয়রাও। তাঁরাও এই ঘটনায় সঠিক তদন্তের দাবি করেছেন।

ডিএসপি সদর ধীমান মিত্র জানিয়েছেন, এদিন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখার পাশাপাশি বেশকিছু নমুনা সংগ্রহ করা হয়েছে। বিষয়টি নিয়ে তাঁরা ফরেন্সিক বিশেষজ্ঞ দলের সাহায্য চেয়েছেন।

বাড়ির মালিক শিবু সেন জানিয়েছেন, তিনিও এই বিস্ফোরণ সম্পর্কে সম্পূর্ণ অজ্ঞাত। শুক্রবার বাড়িতে স্নানের আগে এক ব্যক্তির সাথে গল্প করছিলেন তিনি। সেই সময় হঠাৎ বিস্ফোরণ ঘটে। ঘটনার তদন্তের দাবি জানিয়েছেন তিনি।

বিস্ফোরণে মৃত প্রতিমা সেনের দাদা তাপস চক্রবর্তী জানিয়েছেন, ঘটনাস্থল দেখে তিনি নিতান্তই অবাক হয়েছেন। এই ঘটনার প্রকৃত তদন্ত হওয়া জরুরি। পুলিশকে গুরুত্ব সহকারে বিষয়টি দেখা উচিত।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here