কলকাতাকে স্বাভাবিক করতে ৭ দিন সময় লাগবে, বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক হবে ২ দিনে: ফিরহাদ হাকিম

আমাদের ভারত, ২২ মে:আমফনের তান্ডবে লন্ডভন্ড হয়ে গেছে তিলোত্তমা। কলকাতা পুরসভা ও রাজ্য সরকারের তরফে সার্বিকভাবে শহরকে ফের স্বাভাবিক করার চেষ্টা চালানো হচ্ছে কিন্তু তাতেও সম্পূর্ণ স্বাভাবিক হতে ৭ দিন সময় লাগবে। পুরসভা এখনও পর্যন্ত সেই লক্ষ্য নিয়েই এগোচ্ছে। এমনটাই জানিয়েছেন রাজ্যের পুরমন্ত্রী তথা কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম। তবে বিদ্যুৎ পরিষেবা আগামী দু’দিনের মধ্যে স্বাভাবিক হয়ে যাবে বলেও জানিয়েছেন তিনি।

শুক্রবারের মধ্যে বিদ্যুৎ সংযোগ অনেকটা স্বাভাবিক হয়ে যাবে বলে জানালেন ফিরহাদ হাকিম। তার কথাই পুরসভা ও সিইএসসি একসাথে কাজ করছে। গোটা শহরে হাজার হাজার গাছ উপড়ে পড়েছে তার ডাল ভেঙে পড়েছে। ভেঙে পড়া গাছের সংখ্যা কমপক্ষে ৫ হাজার গাছ সরানোর কাজ করে চলেছেন লাগাতার পৌরসভার কর্মীরা। সহযোগিতা করছেন দমকল বিভাগের কর্মীরাও।

গাছ ভেঙে পড়ার কারণেই বহু জায়গায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন। পরিস্থিতি স্বাভাবিক করার লক্ষ্যে দফায় দফায় বৈঠক হয়েছে পৌরসভায়। সকলকে সম্পূর্ণ শক্তি দিয়ে দ্রুত কাজ করার আবেদন করেছেন ফিরহাদ হাকিম।

এর আগে কলকাতা এত বড় প্রাকৃতিক দুর্যোগের ধাক্কা খায় নি। আম ফনের তান্ডবলীলায় কলকাতা কার্যত সম্পূর্ণ বিপর্যস্ত। রাস্তা জুড়ে পড়ে আছে গাছ। কাশিপুর, বেলগাছিয়া, পাইকপাড়া, হাতিবাগান থেকে যাদবপুর,গলফ গ্রীন, রাজবিহারী, চেতলা বাঁশদ্রোণী সর্বত্রই শুধু ধ্বংস আর ধ্বংসের ছবি। অভাবনীয় বিপর্যয় দেখলো এবার শহরবাসী। কলকাতায় পুরসভার কর্মীরাও ব্যপক পরিশ্রম করছ চেষ্টা চালাচ্ছেন পরিষেবা দ্রুত স্বাভাবিক করার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here