লক্ষ্য ভোট: রাজ্যে বসবাসকারি প্রাক্তন সামরিক কর্তাদের সঙ্গে যোগাযোগ রাখছেন সংঘ ঘনিষ্ঠ প্রাক্তন সেনাকর্তারা

নীল বনিক,আমাদের ভারত, কলকাতা, ৩০ জুন: ২০২১ এর আগে রাজ্যে বসবাসকারি প্রাক্তন সামরিক কর্তা ও অবসরপ্রাপ্ত কর্মীদের সঙ্গে যোগাযোগ বৃদ্ধি করছে সংঘ পরিবার। সংঘ ঘনিষ্ঠ সেনাবাহিনীর প্রাক্তন কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তা দিল্লি থেকে এসে লকডাউনের আগে রাজ্যে ঘুরে গিয়েছেন। রাজ্যে বসবাসকারি কয়েকজন প্রাক্তন সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্তাদের সঙ্গে বৈঠক করেছেন।

দিল্লির বাসিন্দা প্রাক্তন সেনাকর্তা ভিকে জেটলি বেশকয়েকবার প্রাক্তন সেনাকর্মীদের নিয়ে কলকাতায় বৈঠক করেছেন। ২০২১ এ এরাজ্যে পরিবর্তন কেন দরকার তা বৈঠকে বুঝিয়েছেন তিনি। পাশাপাশি এরাজ্যের সীমান্ত সমস্যায় বিএসএফ কতটা ভুক্তভোগী তার বিবরনও প্রাক্তন সেনাকর্মীদের কাছে তুলে ধরেন তিনি। লকডাউন মিটলেই সংঘ ঘনিষ্ট এই সেনাবাহিনীর কর্তা ফের রাজ্যে আসবেন। এবার কলকাতার পাশাপাশি বিভিন্ন জেলার সদর শহরে গিয়ে আধাসামরিক বাহিনী ও সেনাবাহিনীর অবসরপ্রাপ্তদের নিয়ে বৈঠক করবেন তিনি। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ, নদীয়ার মতো সীমান্তবর্তী জেলাগুলিতে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই বৈঠক করবেন বলে খবর।

এর আগে রাজ্যের তরফ থেকে দিল্লি বিষয়ে কেন্দ্রের সমালোচনা করতে গিয়ে কেন্দ্রীয় বাহিনীর সমালোচনা করা হয়েছে। সেনাবাহিনী ও বিএসএফের সমালোচনা কিছু ইস্যুতে করেছেন খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যার কারনে সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের মনে রাজ্যের মুখ্যমন্ত্রীর সম্পর্কে একটা খারাপ ধরনার জন্মনিয়েছে। সেটাকে কাজে লাগাতে সংঘ ঘনিষ্ঠ ভিকে জেটলির মতো সেনাবিহীর প্রাক্তনীরা সক্রীয় হয়ে উঠেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here